ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লি সহিংসতা: পুলিশের দিকে বন্দুক তাক করা যুবক গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
দিল্লি সহিংসতা: পুলিশের দিকে বন্দুক তাক করা যুবক গ্রেফতার শাহরুখ নামে ওই যুবককে গ্রেফতার করেছে উত্তর প্রদেশ পুলিশ। ছবি: সংগৃহীত

সম্প্রতি ভারতের রাজধানী দিল্লিতে সহিংসতার সময় পুলিশের দিকে বন্দুক তাক করা এক যুবকের ছবি ছড়িয়ে পড়ে। শাহরুখ নামে ওই যুবককে গ্রেফতার করেছে উত্তর প্রদেশ পুলিশ।

মঙ্গলবার (০৩ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়।

দিল্লি পুলিশের মুখপাত্র জানান, গ্রেফতার ব্যক্তির নাম শাহরুখ।

তিনি উত্তর-পূর্ব দিল্লির কারাওয়াল নগরের বাসিন্দা।

উত্তর-পূর্ব দিল্লিতে সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) পক্ষ-বিপক্ষের মধ্যে সংঘর্ষ সহিংসতায় রূপ নেয়। গত ২৪ ফেব্রুয়ারি জাফরাবাদ এলাকায় দাঙ্গায় এক পুলিশের দিকে বন্দুক তাক করা লাল টি-শার্ট পরা যুবকের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। পালিয়ে যাওয়ার আগে শাহরুখ নামে ওই যুবক পুলিশ অফিসারকে লক্ষ্য করে বেশ কয়েকটি গুলি করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সিএএর বিরুদ্ধে বিক্ষোভরত জনতার মধ্যে ওই যুবক ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ডান হাতে বন্দুক নিয়ে এগিয়ে যাচ্ছেন শাহরুখ। তার পেছনে হাঁটতে হাঁটতে হামলাকারীদের একটি দল পাথর ছুড়তে শুরু করে। পরে বন্দুক হাতে এক পুলিশ অফিসারের দিকে এগিয়ে যান তিনি। একবার ওই অফিসারের দিকে, আরেকবার জনতার দিকে বন্দুক তাক করেন। অন্যদিকে, ওই অফিসার শুধু লাঠি হাতে তাকে প্রতিহত করতে এগিয়ে যান। এর কয়েক সেকেন্ড পরেই গুলি ছোড়েন শাহরুখ।

গত সপ্তাহে ঘটে যাওয়া দিল্লির ভয়াবহ সহিংসতায় প্রায় ৪৭ জন নিহত ও সাড়ে তিনশর বেশি আহত হয়েছেন। এছাড়া কট্টর হিন্দুত্ববাদীরা যানবাহন, বসতবাড়ি, দোকান এমনকি মসজিদেও আগুন ধরিয়ে দেয়।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad