bangla news

এবার করোনা ভাইরাসের হানা দিল্লিতে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০২ ৪:০৭:০১ পিএম
ভারতে লোকজন ভাইরাস সচেতন হয়ে চলছে, ছবি: সংগৃহীত

ভারতে লোকজন ভাইরাস সচেতন হয়ে চলছে, ছবি: সংগৃহীত

ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও দুইজন। তাদের একজন রাজধানী নয়াদিল্লির। আরেকজন তেলেঙ্গানার। এ নিয়ে এখন পর্যন্ত পাঁচজন হয়েছে দেশটিতে আক্রান্ত সংখ্যা।

সোমবার (০২ মার্চ) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন করে দুইজনের শরীরে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তি বলছে, নতুন আক্রান্তদের মধ্যে নয়াদিল্লির রোগীর ইতালি ভ্রমণের ইতিহাস রয়েছে। আর তেলেঙ্গানার আক্রান্ত ব্যক্তির সাম্প্রতিক সময়ে দুবাই ভ্রমণের ইতিহাস রয়েছে। এছাড়া আরও বিশদভাবে তাদের ভ্রমণ ইতিহাস পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানা গেছে।

এর আগে ফেব্রুয়ারির শুরুর দিকে দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় দুইজনের শনাক্ত করা হয় করোনা ভাইরাস। এর মধ্যে একজন চীনের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এছাড়া আরেকজনেরও বিভিন্ন দেশে ভ্রমণের ইতিহাস রয়েছে।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনে প্রথম করোনা ভাইরাস দেখা দেয়। বর্তমানে বিশ্বের ৬৫টির বেশি দেশ-অঞ্চলের প্রায় ৯০ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত। একইসঙ্গে এ পর্যন্ত তিন হাজারের বেশি মানুষ মারা গেছেন ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। যদিও মৃতদের বেশির ভাগই চীনের।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত চীন করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-02 16:07:01