ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিএএ আইনকে কেন্দ্র করে মেঘালয়ে সংঘর্ষে নিহত ১, কারফিউ জারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
সিএএ আইনকে কেন্দ্র করে মেঘালয়ে সংঘর্ষে নিহত ১, কারফিউ জারি মেঘালয়ে সিএএ আইনকে কেন্দ্র করে সংঘর্ষ। ছবি: সংগৃহীত

ভারতের সংশোধিত নাগরিকত্ব আইনকে (সিএএ) কেন্দ্র করে ভারতের মেঘালয় রাজ্যে স্থানীয় খাসিয়া ও বহিরাগত অভিবাসীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্যের বিভিন্ন জেলায় কারফিউ জারি ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) আইনশৃঙ্খলা বাহিনীর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

খবরে বলা হয়, শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) রাজ্যের পূর্ব খাসি পাহাড় জেলার ইছামতিতে খাসিয়া স্টুডেন্টস ইউনিয়ন সিএএ বিরোধী এক সমাবেশ করলে সংঘর্ষের সূচনা হয়।

সংঘর্ষের পরিপ্রেক্ষিতে শুক্রবার স্থানীয় সময় রাত ১০টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত কারফিউর পর নতুন করে শনিবার দুপুর থেকে আবার কারফিউ জারি করা হয়েছে। এছাড়া রাজ্যে ইন্টারনেট সংযোগও সাময়িকভাবে বন্ধ থাকার বিষয়ে খবরে জানানো হয়।

এর আগে ডিসেম্বরে ভারতের সংসদে বহুল আলোচিত ও সমালোচিত সংশোধিত নাগরিকত্ব আইন পাস হয়। আইনটি অনুসারে বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তানের হিন্দু, বৌদ্ধ, পার্সি, জৈন, শিখসহ বিভিন্ন অমুসলিম অভিবাসী ভারতের নাগরিকত্ব পাওয়ার সুযোগ আছে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad