ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে যাত্রীবাহী বাসে ট্রেনের ধাক্কা, নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
পাকিস্তানে যাত্রীবাহী বাসে ট্রেনের ধাক্কা, নিহত ৩০ ছবি: সংগৃহীত

পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় সিন্ধু প্রদেশের সুক্কুরে ট্রেনের ধাক্কায় পাঞ্জাবগামী যাত্রীবাহী একটি বাস তিন খণ্ড হয়ে গেছে। এ দুর্ঘটনায় বাসে থাকা অন্তত ৩০ যাত্রী নিহত হয়েছে। এ দুর্ঘটনায় ৬০ যাত্রী আহত হয়েছেন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা গেছে।

খবরে বলা হয়, শুক্রবার (২৯ ফেব্রুয়ারি) রাতে করাচি থেকে রাওয়ালপিন্ডিগামী ‘৪৫ আপ পাকিস্তান এক্সপ্রেস’ ট্রেনটি একটি অরক্ষিত রেলক্রসিং অতিক্রমের সময় পাঞ্জাবগামী বাসটিকে ধাক্কা দেয়।

এতে সেটি তিন খণ্ড হয়ে প্রায় ২শ ফিট দূরে গিয়ে আছড়ে পড়ে। দুর্ঘটনায় ৩০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৬০ যাত্রী। আহতদের উদ্ধার করে রোহরি ও সুক্কুর শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত বছরের পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লিয়াকতপুর শহরের কাছে ৩১ অক্টোবর যাত্রীবাহী একটি ট্রেনে আগুন লেগে। এতে অন্তত ৭৩ যাত্রী নিহত হয়। একই বছরের ১১ জুলাই পাকিস্তানের সাদিকাবাদে যাত্রীবাহী ও মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ২০ জন নিহত হয়। আহত হয় ৮৪ জন।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।