ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

নিউজিল্যান্ডসহ নতুন ৫ দেশে করোনা রোগী শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
নিউজিল্যান্ডসহ নতুন ৫ দেশে করোনা রোগী শনাক্ত

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে চীনের প্রাণঘাতী করোনা ভাইরাস। প্রতিদিন নতুন আক্রান্তের সন্ধান মিলছে নতুন নতুন দেশে। প্রতিদিন নতুন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডসহ নতুন পাঁচ দেশে করোনা আক্রান্ত রোগীর সন্ধানের কথা জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো। অন্য দেশগুলো হলো- নেদারল্যান্ডস, নাইজেরিয়া, বেলারুশ ও লিথুয়ানিয়া।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সম্প্রতি ইরান ভ্রমণ করে আসা এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাকে রাখা হয়েছে অকল্যান্ড হাসপাতালে। তবে তার শারীরিক অবস্থা উন্নতির দিকে।

ইউরোপিয়ান দেশ নেদারল্যান্ডসে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য অধিদপ্তর। ডাচ্ ন্যাশনাল পাবলিক হেলথ কর্তৃপক্ষ জানায়, টিলবার্গে বসবাস করা ওই ব্যক্তি গত কয়েকদিন আগে ইতালি ভ্রমণ করেছিলেন। তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

টুইটারে আরেক বিবৃতিতে নাইজেরিয়ান স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ২৫ ফেব্রুয়ারি ইতালির মিলান থেকে আসা ইতালিয়ান নাগরিকের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তবে তিনি ভালো আছেন।

ইতালির ভেরোনা থেকে ফেরা এক নারীরর করোনা আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে লিথুয়ানিয়া। তাকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।

আরো এক ইউরোপিয়ান দেশ বেলারুশও করোনা ভাইরাসে প্রথম আক্রান্ত রোগীর বিষয়ে নিশ্চিত করেছে। দেশটির স্বাস্থ্য অধিদপ্তর বলছে, আক্রান্ত ব্যক্তি ইরান থেকে আসা এক শিক্ষার্থী।

এরই মধ্যে বিশ্বের ৫০টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী এ ভাইরাস। চীনে এখন পর্যন্ত মারা গেছে ২৭৮৮ জন।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।