bangla news

রক্ষা পেলেন না ৮০ বছরের আকবরি বেগমও

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৭:৫৫:৫২ পিএম
৮০ বছরের আকবরি বেগম

৮০ বছরের আকবরি বেগম

দিল্লি সহিংসতার বলি হলেন ৮০ বছর বয়সী বৃদ্ধা আকবরী বেগম। বাড়িতে আগুন দিয়ে তাকে শ্বাসরোধ করে মারল কট্টর হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা। 

ভারতের গণমাধ্যম জানাচ্ছে, উত্তর-পূর্ব দিল্লির গামরি এলাকায় এক বহুতলে মঙ্গলবার হামলা চালায় দুর্বৃত্তরা। ওই বহুতলের চার তলায় ছেলে নাতনি নাতনির সঙ্গে বাস করতেন আকবরি বেগম। পুরো ভবনেই আগুন ধরিয়ে দেওয়া হয়। তাতেই শ্বাসরোধ হয়ে তার মৃত্যু হয়। 

ঘটনার সময় তার ছেলে সাইদ সালমানি ঘরের বাইরে থাকলেও, নাতি-নাতনিরা তার সঙ্গেই ছিল। সালমানির অভিযোগ, সকাল ১১টা নাগাদ বাচ্চারা আমাকে বলে বাড়িতে দুধ নেই। সেটা শুনে আমি দুধ আনতে বেরিয়ে পড়ি। ফেরার পথে ছেলে ফোন করে বলে প্রায় দেড়শ মানুষ আমাদের বাড়ি ঘিরে ফেলেছে। সেটা দেখে আমার ছেলে ভিতর থেকে দরজা তালাবন্ধ করে দেয়। আমার মা ওপরের তলায় ছিলেন। 

সালমানির বছর ১৫-২০-এর মধ্যে চারটি সন্তান আছে। যাদের মধ্যে দুজন কন্যা সন্তান। 

মাতৃশোকে বিহ্বল সালমানির দাবি, আমার মা ওপরের তলায় ছিল, তাই আটকে পড়েছিলেন। ছেলেমেয়েদের উদ্ধার করতে পারলেও মাকে আনতে পারিনি। 

সালমানি জানান, ভবনের নিচতলায় প্রথমে তার কাপড়ের দোকানে আগুন দেওয়া হয়। তারপর একে একে সব তলায় আগুন দেয় দুর্বৃত্তরা।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 19:55:52