bangla news

অমিত শাহকে পদচ্যুত করার দাবি কংগ্রেসের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৪:১৯:৪১ পিএম
ভারতীয় রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের সঙ্গে কংগ্রেস প্রতিনিধি দলের সাক্ষাত

ভারতীয় রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের সঙ্গে কংগ্রেস প্রতিনিধি দলের সাক্ষাত

নাগরিকত্ব সংশোধনী আইনকে (সিএএ) কেন্দ্র করে দিল্লিতে ছড়িয়ে পড়া সংঘর্ষের ঘটনায় ভারতীয় রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের সঙ্গে দলীয় প্রধান সোনিয়া গান্ধী ও সাবেক ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের নেতৃত্বে ভারতীয় জাতীয় কংগ্রেসের এক প্রতিনিধি দল। এসময় তারা সহিংসতা রোধে রাষ্ট্রপতিকে এক স্মারকলিপি দেন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যমে এ তথ্য জানানো হয়।

রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের সঙ্গে সাক্ষাতে কংগ্রেস প্রতিনিধি দল সহিংসতায় কেন্দ্রীয় সরকার ও দিল্লির অরবিন্দ কেজরিওয়ালের সরকারকে ‘নীরব দর্শকে’র ভূমিকার সমালোচনা করে। পাশাপাশি দায়িত্বের ব্যর্থতার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে পদচ্যুত করার দাবি জানানো হয়। 
রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর এক সংবাদ সম্মেলনে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংহ জানান, সহিংসতা রোধে রাষ্ট্রপতিকে তার ক্ষমতা ব্যবহারের জন্য তারা আহ্বান জানিয়েছেন।

এর আগে সিএএ-কে কেন্দ্র করে সোমবার (২৪ ফেব্রুয়ারি) থেকে সহিংসতা ছড়িয়ে পড়ে দিল্লিতে। সহিংসতায় এ পর্যন্ত অন্তত ৩৪ জন নিহত ও দু’শ লোক আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 16:19:41