bangla news

মাস না পেরোতেই ফের করোনায় আক্রান্ত হলেন নারী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৩:৪৬:০৮ পিএম
বেইজিংয়ের সড়কে মাস্ক পরিহিত এক নারী

বেইজিংয়ের সড়কে মাস্ক পরিহিত এক নারী

প্রথমবার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার মাস না পেরোতেই দ্বিতীয়বার একই ভাইরাসে আক্রান্ত হয়েছেন জাপানি এক নারী। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে একই ব্যক্তি ফের আক্রান্ত হওয়ার বিষয়টি সংশ্লিষ্টদের মধ্যে উদ্বেগের জন্ম দিয়েছে। আর একই ব্যক্তি দ্বিতীয়বার আক্রান্ত হওয়া ঘটনা এটিই প্রথম।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ৪০ বছর বয়সী জাপানি ওই নারী চীনের উহানে ট্যুর বাসে গাইড হিসেবে কর্মরত ছিলেন। জানুয়ারির ২৯ তারিখ তিনি প্রথমবার কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। চিকিৎসা নেওয়ার পর ফেব্রুয়ারির ৬ তারিখ তার শরীরে করোনা নেগেটিভ নিশ্চিত হয়ে ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

এরপর তিনি সুস্থ হয়ে উঠলেও গত ২১ ফেব্রুয়ারি গলায় ও বুকে ব্যথা নিয়ে তিনি ফের চিকিৎসকের শরণাপন্ন হন। বুধবার (২৬ ফেব্রুয়ারি) চিকিৎসকরা তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া যায়। 

শুধু তাই নয়, ওই নারী যে বাসের ট্যুর গাইড হিসেবে কর্মরত সেই বাসের চালকও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবরে বলা হয়েছে।

জাপানে শেষ খবর পর্যন্ত একশ ৮৬ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। একইসঙ্গে মারা গেছেন অন্তত তিনজন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৮০১ জনের। সবমিলিয়ে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ২৭ জন। এ রোগে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩২ হাজার ৭৫৬ জন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 15:46:08