bangla news

করোনায় চীনে এক মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ১০:০১:০০ এএম
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমছে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমছে।

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া আরও ২৯ জনের মৃত্যু হয়েছে চীনে। কভিড-১৯ নামক রোগে আক্রান্ত হয়ে একমাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যুর ঘটনা ঘটে এদিন।

এখন পর্যন্ত এ রোগে আক্রান্ত হয়ে চীনে মৃত্যু হয়েছে ২ হাজার ৭৪৪ জনের। নতুন করে এদিন আক্রান্ত হয়েছে ৪৩৩ জন। দেশটিতে এ রোগে আক্রান্ত হয়েছে মোট ৭৮ হাজার ৪৯৭ জন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) এসব তথ্য আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যায়।

চীনের স্বাস্থ্য কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৯ জানুয়ারি মৃত্যু হয়েছিল ২৬ জনের। এরপর লাফিয়ে বেড়েছে এ রোগে আক্রান্ত রোগীদের মৃত্যুর সংখ্যা।

এখন পর্যন্ত বিশ্বজুড়ে এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৮০১ জনের। সবমিলিয়ে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ২৭ জন। এ রোগে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩২ হাজার ৭৫৬ জন।

চীনের বাইরে ইরানে এ রোগে আক্রান্ত ১৯ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে মৃত্যু হয়েছে ১২ জনের। দক্ষিণ কোরিয়ায় ১৩ জন। এছাড়া জাপানে ৩, হংকংয়ে ২, তাইওয়ানে ১, ফ্রান্সে ২, ফিলিপাইনে ১ জনের মৃত্যু হয়েছে। আর ডায়মন্ড প্রিন্স জাহাজে মৃত্যু হয়েছে ৪ জনের।

২০১৯ সালের শেষ দিকে এসে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে এ ভাইরাস। এখন পর্যন্ত ৪৭টিরও বেশি দেশে কভিড-১৯ রোগে আক্রান্ত রোগী পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 10:01:00