bangla news

নওয়াজ শরিফ পলাতক!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৬ ৪:৩৬:৫৩ পিএম
নওয়াজ শরিফ

নওয়াজ শরিফ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে পলাতক ঘোষণা করেছে সরকার। শর্ত লঙ্ঘন করায় তার জামিনের মেয়াদ আর না বাড়ানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় মন্ত্রিপরিষদ। 

মঙ্গলবার মন্ত্রিপরিষদের বৈঠকের পর বলা হয়, জামিনের শর্ত অনুযায়ী মেডিকেল রিপোর্ট বোর্ডের কাছে জমা দেয়ার নির্দেশ দিয়েছিল ইসলামাবাদ হাইকোর্ট। কিন্তু নওয়াজ শরিফ তা দেননি। ফলে তিনি জামিনের শর্ত লঙ্ঘন করেছেন। এ কারণেই তাকে পলাতক ঘোষণা করা হয়েছে। এ খবর দিয়েছে পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডন।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক বিশেষ সহকারী ড. ফিরদৌস আশিক আওয়ান বলেন, লন্ডনের কোনো হাসপাতালের মেডিক্যাল রিপোর্ট জমা দিতে ব্যর্থ হয়েছেন নওয়াজ শরিফ। তিনি একটি মেডিক্যাল সার্টিফিকেট পাঠিয়েছেন, কিন্তু বোর্ড তা প্রত্যাখ্যান করেছে। দেশের আইন অনুযায়ী এখন থেকে নওয়াজ শরিফ একজন পলাতক। 

আশিক আরও জানান, নওয়াজ শরিফ দেশে না ফিরলে তাকে অপরাধী হিসেবে ঘোষণা দেয়া হবে।

অসুস্থতার কারণে নওয়াজ শরিফের বিষয় দেখাশোনার জন্য পাঞ্জাব সরকারকে কর্তৃত্ব দিয়েছিল ইসলামাবাদ হাইকোর্ট। 

দুর্নীতির দায়ে অভিযুক্ত নওয়াজ শরিফকে অযোগ্য ঘোষিত হন। উন্নত চিকিৎসার গত ২৯ অক্টোবর আট সপ্তাহের জন্য তাকে জামিন দেন ইসলামাবাদ হাইকোর্ট। ১৯ নভেম্বর তিনি চিকিৎসার জন্য লন্ডনে গিয়ে আর ফেরেননি।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
এজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-26 16:36:53