bangla news

করোনা ভাইরাস: ইতালিতে মৃত বেড়ে ১১, আক্রান্ত ৩২২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৬ ৬:৪০:৫৫ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চীনকে মৃত্যুপুরী বানিয়ে ভয়াবহ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এখন ইতালিতে ছড়িয়ে পড়েছে। ভাইরাসটির থাবায় মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুই নারীসহ চার জনের মৃত্যু হয়েছে। প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৩২২ জন।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ইতালি মন্ত্রিপরিষদের জরুরি বৈঠকের পর রোমে সংবাদ সম্নেলনে এসব তথ্য তুলে ধরেন দেশটির ন্যাশনাল সিভিল প্রোটেকশন সার্ভিসের প্রধান অ্যাঞ্জেলো বোরেলি।

তিনি আরও জানান, এখনো পর্যন্ত ইতালির পাঁচটি অঞ্চলে কভিড-১৯  করোনা ভাইরাসে সংক্রমণের ঘটনা রেকর্ড করা হয়েছে। ইতালিতে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৩২২ এবং পরিসংখ্যানের অন্তর্ভুক্ত মোট মৃত্যুর সংখ্যা এখন ১১ জন।

শেষ খবর পাওয়া পর্যন্ত, ইতালির মধ্যে লোম্বারদিয়ায় অঞ্চলে ২৪০ জন আক্রান্ত রয়েছেন। এই অঞ্চলেই নয় জনের মৃত্যু হয়েছে, (লদি পাঁচ, ক্রেমা দুই ও বেরগামো প্রভিন্সের দু’জন), ভেনেতো অঞ্চলে ৪২ জন আক্রান্ত ও দু’জনের মৃত্যু (ত্রেভিজো প্রভিন্সেই দু’জন), পিওমন্ত ও সিসিলি অঞ্চলে তিনজন করে, এছাড়া লিগুরিয়া ও আদ্রিজে অঞ্চলে একজন করে আক্রান্ত হয়েছেন, লাছিও অঞ্চলে তিন, এমিলা রোমানিয়া অঞ্চলে ২৬ জন, তোস্কানো অঞ্চলে আক্রান্ত হয়েছেন দু’জন।

এদিকে বাংলাদেশ কন্সুলেট জেনারেল মিলান, ইতালি এক বিজ্ঞপ্তিতে উত্তর ইতালিতে অবস্থানরত বাংলাদেশিদের সতর্কতার সঙ্গে চলাচল করে বলেছে।

ইতালিতে প্রায় দুই লাখ বাংলাদেশি বসবাস করছেন।

বাংলাদেশ সময়: ০৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-26 06:40:55