bangla news

ভুটানের রাজার জন্মদিনে বেওয়ারিশ কুকুর দত্তক নেওয়ার আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ১০:৫৭:২৩ এএম
স্ট্যাডিয়ামে বক্তব্য রাখছেন ভুটানের প্রধানমন্ত্রী লতা শেরিং। ছবি: সংগৃহীত

স্ট্যাডিয়ামে বক্তব্য রাখছেন ভুটানের প্রধানমন্ত্রী লতা শেরিং। ছবি: সংগৃহীত

সম্প্রতি ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুকের জন্মবার্ষিক উদযাপিত হলো। এ দিনটি আরও স্মরণীয় করতে মহৎ এক প্রস্তাব দিলেন দেশটির প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

ভুটানের রাজার জন্মদিনের উপহার হিসেবে দেশটির প্রধানমন্ত্রী প্রস্তাব দিয়েছেন, দেশের প্রত্যেক নাগরিক একটি করে পথের কুকুর পালার দায়িত্ব নিতে পারেন। এছাড়া, একটি করে গাছ লাগানো বা বর্জ্য ব্যবস্থাপনায় সাহায্য করতে পারেন তারা। দেশে বেওয়ারিশ কুকুরের সংখ্যা অস্বাভাবিক হারে বাড়তে থাকায়, সেটি সামলানোর জন্য এ মানবিক প্রস্তাব দেওয়া হয়েছে।

গত শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্ট্যাডিয়ামে রাজার জন্মদিন উদযাপনের জন্য সমবেত জনতার উদ্দেশে ওই অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী লতা শেরিং এ প্রস্তাব দেন।

এছাড়া, আগামী এক বছরের মধ্যে শুরু করার জন্য অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য ও প্রযুক্তি খাতে বিভিন্ন প্রকল্পের ঘোষণাও দেন প্রধানমন্ত্রী।

এদিকে, ভুটানের সাংবাদিক ও মানসিক স্বাস্থ্য বিষয়ক বক্তা নামগা জ্যাম টুইটারে প্রধানমন্ত্রীর প্রস্তাবে সমর্থন জানিয়ে লিখেছেন, তিনি ও তার বাগদত্তা তিনটি বেওয়ারিশ কুকুর দত্তক নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-25 10:57:23