ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তাজমহল দর্শনে ট্রাম্প-মেলানিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
তাজমহল দর্শনে ট্রাম্প-মেলানিয়া

মোঘল সম্রাট শাহজাহান আর মমতাজ মহলের ভালোবাসার অমর নিদর্শন আগ্রার তাজমহল। সব যুগের প্রেমিক-প্রেমিকাদের কাছে অঘোষিত এক তীর্থস্থান এ স্থাপত্য। প্রথমবারের ভারত সফরে গিয়ে প্রাথমিক আনুষ্ঠানিকতা শেষেই সেই তাজমহল দর্শনে ছুটে গেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। 

সোমবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টার দিকে স্ত্রী মেলানিয়া ট্রাম্প, মেয়ে ইভানকা ট্রাম্প ও জামাতা জারেড কুশনারকে নিয়ে তাজমহলে পৌঁছান ট্রাম্প। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

 

খবরে বলা হয়, সুর্যাস্তের আগে আগে দারুণ পরিবারকে সঙ্গে নিয়ে তাজমহলে দারুণ সময় কাটান ট্রাম্প।  

তাজমহলের সৌন্দর্যে মুগ্ধ হয়ে দর্শকদের জন্য সংরক্ষিত মন্তব্য বইয়ে মার্কিন প্রেসিডেন্ট লেখেন, তাজমহল অনুপ্রেরণাদায়ী। এটি ভারতের উন্নত ও বিচিত্র সংস্কৃতির এক চিরকালীন সাক্ষ্য।  

এসময় ট্রাম্প-মেলানিয়াকে তাজমহলের ছায়া পড়া জলাশয়ের সামনে ছবি তুলতে দেখা যায়। তাদের পেছনেই অমর ভালোবাসা আর কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে ছিল ৩৩৮ বছরের প্রাচীন তাজমহল। ছবি তোলার সময় দুজনেই হাস্যোজ্জ্বল ছিলেন। বরাবরই বিশ্বের নামীদামী ব্যক্তি ও তারকারা ছবি তোলার জন্য তাজমহলের এ জায়গাটিকেই বেছে নেন।

তাজমহল দর্শনের সময় ট্রাম্প পরেছিলেন কালো স্যুট, সাদা শার্ট ও হলুদ টাই। অন্যদিকে মেলানিয়ার পরনেও ছিল সাদা রঙের পোশাক।  

এদিকে আর সবার মতো ইভানকা-জারেডও হাস্যোজ্জ্বল মুখে তাজমহলের সামনে দাঁড়িয়ে ছবি তোলেন।  

এরই মাঝে তাদের এসব ছবি বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।  

এর আগে সোমবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় ১১:৪০ মিনিটে দুই দিনের সফরে বিমানযোগে যুক্তরাষ্ট্র থেকে আহমেদাবাদের সর্দার বল্লভ ভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ট্রাম্প। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাকে সাদরে বরণ করেন। ভারতে পৌঁছেই মার্কিন প্রেসিডেন্ট মোটেরা স্টেডিয়ামে তার সংবর্ধনায় আয়োজিত 'নমস্তে ট্রাম্প' সমাবেশে অংশ নেন।   

ওই সমাবেশ শেষেই ট্রাম্প আগ্রার তাজমহল দেখতে উড়াল দেন। সেখান থেকে মার্কিন অতিথিরা রওনা দেবেন দিল্লির উদ্দেশ্যে। সেখানেই আগামীকাল মঙ্গলবার ট্রাম্প-মোদী আলোচনা অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
এইচজে/ভিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ