bangla news

এবার রণক্ষেত্র দিল্লির জাফরাবাদ, পুলিশের কাঁদানে গ্যাস 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ৭:৪৪:৩৯ পিএম
বিজেপি নেতার মিছিল থেকে বিপত্তির শুরু

বিজেপি নেতার মিছিল থেকে বিপত্তির শুরু

দিল্লির জাফরাবাদে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধীদের ওপর ইটপাটকেল ছুড়ে হামলা চালিয়েছে ওই আইনের সমর্থনকারীরা। তাদেরও পাল্টা ইট-পাটকেল ছুড়তে দেখা গেছে। এ অবস্থায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হলে কাঁদানে গ্যাস ছুড়েছে পুলিশ। পরিস্থিতি থমথমে আকার ধারণ করেছে। কারণ ওই এলাকাতেই অবস্থান নিয়ে আছেন সিএএ বিরোধী দেড় হাজারের বেশি নারী বিক্ষোভকারী।  

পুলিশ আশঙ্কা করছে, সংঘর্ষ আরও বড় আকার নিতে পারে। 

শনিবার রাত থেকে শাহিনবাগের মতো প্রায় ২০০ নারী জাফরাবাদ মেট্রো স্টেশনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। রোববার তাতে যোগ দেন আরও প্রায় দেড় হাজার নারী। এছাড়া পুরুষ বিক্ষোভকারীরাতো আছেনই। সব মিলিয়ে কয়েক হাজার মানুষের জমায়েত হয় ওই এলাকায়। তারা ‘আজাদি চাই’ স্লোগান দিলেও শান্তিপূর্ণভাবেই কর্মসূচি পালন করছিলেন। সেখানে প্রচুর পুলিশ ও আধাসেনা মোতায়েন ছিল।

পুলিশ জানিয়েছে, স্থানীয় এক বিজেপি নেতার মিছিলের কারণেই উত্তেজনা সৃষ্টি হয় এবং সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ওই মিছিল আটকে দিলেও ফাঁক ফোকর দিয়ে ঢুকে তারা সংঘর্ষে জড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাওয়ায় কাঁদানে গ্যাসের শেল ফাটিয়ে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে পুলিশ। 

বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখনও এলাকায় উত্তেজনা চলছে। 

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
নিউজ ডেস্ক

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-23 19:44:39