bangla news

করোনা ভাইরাস আতঙ্কে পাকিস্তান-ইরান সীমান্তে জরুরি অবস্থা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ১০:৫৩:৫৬ এএম
করোনা ভাইরাস আতঙ্কে পাকিস্তান-ইরান সীমান্তে জরুরি অবস্থা জারি করা হলো। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস আতঙ্কে পাকিস্তান-ইরান সীমান্তে জরুরি অবস্থা জারি করা হলো। ছবি: সংগৃহীত

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের যেসব জেলার সঙ্গে ইরানের সীমান্ত রয়েছে সেসব জেলায় জরুরি অবস্থা জারি করা হয়েছে। নতুন করোনা ভাইরাস আক্রান্ত হয়ে ইরানে ছয়জনের মৃত্যুর পর এ ঘোষণা দিল পাকিস্তান সরকার।

রোববার (২৩ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

রোববার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী জাম কামাল আলইয়ানির সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে আলোচনা করে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ইরানের সঙ্গে সীমান্তবর্তী এলাকায় জরুরি অবস্থা জারির সিদ্ধান্ত নেন। এছাড়া, বেলুচিস্তানে সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী ইমরান।

ইরান সীমান্তবর্তী বেলুচিস্তানের তাফতান নগরে ইতোমধ্যে একটু জরুরি স্বাস্থ্য কেন্দ্র এবং কন্ট্রোল রুম প্রতিষ্ঠা করা হয়েছে।

দেশটির স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা বলেন, তাফতানের কন্ট্রোল রুমে ইতমধ্যে দু’জন চিকিৎসক কাজ করছেন। সীমান্ত বিভিন্ন মানুষকে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য ‘থার্মাল গান’সহ সাতজন চিকিৎসকের একটি দল নিয়োজিত রয়েছেন।

এছাড়া, দেশটির জাতীয় স্বাস্থ্য সংস্থা (এনআইএইচ) থেকে চিকিৎসকদের বিশেষ একটি দল স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দিতে বেলুচিস্তানে যাবেন বলেও জানানো হয়। তবে, পাকিস্তানে এ পর্যন্ত কোনো ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-23 10:53:56