bangla news

করোনা ভাইরাসে প্রাণহানি বেড়ে ২৪৫৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ৮:৪১:৪২ এএম
করোনাভাইরাসে রোগীর সেবা দিচ্ছেন চিকিৎসক।

করোনাভাইরাসে রোগীর সেবা দিচ্ছেন চিকিৎসক।

প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা বেড়ে প্রায় দুই হাজার ৪৫৮ জনে ছাড়িয়েছে। রোববার (২৩ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

হুবেই স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, শনিবার (২২ ফেব্রুয়ারি) এ ভাইরাসে প্রদেশটিতে একদিনে মৃত্যু হয়েছে আরও ৯৬ জনের। এই নিয়ে মোট হুবেই প্রদেশে এ রোগে প্রায় দুই হাজার ৪৫৮ জনের মৃত্যু হলো। এছাড়া এ ভাইরাসে নতুনভাবে আরও ৬৩০ জন আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছে প্রদেশটির কর্তৃপক্ষ।

সবমিলিয়ে দেশটিতে এখন প্রায় ৭৭ হাজার করোনায় আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ রোগে আক্রান্ত ৪০ হাজার ১২৭ জন রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে এক হাজার ৮৪৫ জনের অবস্থা আশঙ্কজনক ও আর ১৫ হাজার ২৯৯ জন চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম আরও জানিয়েছে, চীনের মূল ভূখণ্ডে করোনায় মৃতের সংখ্যা প্রায় দুই হাজার ৪৪১ জন। চীনের মূল ভূখণ্ড ছাড়াও ১৭ জনসহ মোট মৃতের সংখ্যা দুই হাজার ৪৫৮। এর মধ্যে ইরানে ছয়জনের, জাপানে তিনজন, হংকং-ইতালি ও দক্ষিণ কোরিয়ায় চারজন করে মৃত্যু হয়েছে। তাইওয়ান, ফিলিপাইন ও ফ্রান্সে একজন করে এ ভাইরাসে মৃত্যু হয়েছে। চীনের মূল ভূখণ্ডসহ বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর মোট সংখ্যা দাঁড়ালো ৭৮ হাজার ৫৭২ জনে।

এদিকে চীন থেকে ছড়ানো প্রাণঘাতী এ রোগে ইরানে ছয়জনের মৃত্যু ও ২৮ জন আক্রান্ত হওয়ায় দেশটিতে থাকা ৭শ’র বেশি নাগরিককে ফিরিয়ে নিতে চার্টার ফ্লাইট পরিচালনা শুরু করেছে কুয়েত।

কুয়েত এয়ারওয়েজ ও কুয়েত বার্তা সংস্থা (কুনা) এ তথ্য জানিয়েছে। শনিবার দেশটির বার্তা সংস্থা বলছে, প্রথম পাঁচটি ফ্লাইটে ১৩০ জন যাত্রী কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের রাজধানী শহর উহান থেকে প্রথমবারের মতো ধরা পড়ে এ ভাইরাস। এখন পর্যন্ত বিশ্বের অন্তত ২৯টি দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়েছে।

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   চীন করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-23 08:41:42