ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কারারক্ষীর মাধ্যমে চীনের জেলে ছড়িয়েছে করোনা ভাইরাস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
কারারক্ষীর মাধ্যমে চীনের জেলে ছড়িয়েছে করোনা ভাইরাস

চীনের পূর্বাঞ্চলীয় শেনডং প্রদেশের একটি কারাগারে বেশ কয়েজন বন্দি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) স্বাস্থ্য, কারা কর্তৃপক্ষ ও সরকারের এক যৌথ সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদেশের রেনচেং কারাগারের দুই হাজার ৭৭ জন কর্মকর্তা, বন্দির স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সাত কর্মকর্তা ও দুইশ বন্দির শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

শেনডং প্রাদেশিক স্বাস্থ্য কমিশনের পরিচালক জি ইয়ান বলেন, কারাগারের সাত কর্মকর্তার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য এর আগে প্রতিদিনকার হালনাগাদ তথ্যের সঙ্গে সংযুক্ত করা হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, দুই কারারক্ষীর মাধ্যমে ভাইরাসটি কারাগারে ছড়িয়েছে। কাশ নিয়ে গত ১২ ফেব্রুয়ারি ওই কারারক্ষীদের হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন ১৩ ফেব্রুয়ারি তাদের স্বাস্থ্য পরীক্ষা করে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া যায়।

২০ ফেব্রুয়ারি দেওয়া সবশেষ তথ্যানুযায়ী, শেনডং প্রদেশে পাঁচশ ৪৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন চারজন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনের হুবেই প্রদেশে নতুন করে আরও ১১৫ জনের প্রাণহানি হয়েছে। এই নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ২২৩ জনে।

হুবেই স্বাস্থ্য কমিশন জানিয়েছে, ২০ ফেব্রুয়ারি পর্যন্ত হুবেই প্রদেশে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গেছে ২ হাজার ২২৩ জনের। এছাড়া এতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪১১ জন।  

হিসেবে দেখা যায়, আগের তিনদিনের চেয়ে বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা বেড়েছে। বর্তমানে সারা চীনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার ৯৮৭ জন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।