ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রাম্প আসছেন: এবার বস্তি উচ্ছেদের নোটিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
ট্রাম্প আসছেন: এবার বস্তি উচ্ছেদের নোটিশ

ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজের রাজ্য গুজরাটে তিন ঘণ্টার জন্য তিনি যাবেন। এ নিয়ে মোদী সরকারের ব্যস্ততার শেষ নেই। দারিদ্র্য আড়াল করতে সেখানে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত আছে। 

শহরের বিভিন্ন বস্তি এলাকায় রাস্তার পাশে দেয়াল তুলে বস্তি আড়াল করা হচ্ছে। সেই বিতর্ক শেষ না হতেই এবার মোতেরা স্টেডিয়ামের কাছে একটি বস্তির ৪৫টি পরিবারকে রাতারাতি উচ্ছেদের নোটিশ দেওয়া হয়েছে।

 

সাতদিন আগে ওই নোটিশ জারি করা হলেও বস্তিবাসীরা মঙ্গলবার তা হাতে পেয়েছেন। নোটিশে সাতদিনের সময় দেওয়া আছে। তাই বস্তির ওই ৪৫টি পরিবার এখন একদিনের মধ্যে কীভাবে বস্তি ছাড়বেন তা নিয়ে চিন্তায় আছেন।  

বস্তিবাসীরা জানিয়েছেন, পৌরসভার লোকেরা তাদের বলেছেন, যেখানে খুশি যাও। এলাকা খালি করতেই হবে।

২২ বছর ধরে তারা ওই বস্তিতে বাস করছেন।  

বস্তিাবাসী তেজা মেদা জানিয়েছেন, নোটিশ দিতে এসে পৌরসভার লোকজন বলে গেছেন, ট্রাম্প আসছেন, তাই বস্তি খালি করতে হবে। এখন আমরা যাব কোথায়?

মোতেরা স্টেডিয়াম থেকে দেড় কিলোমিটার দূরের এই বস্তিতে প্রায় ৬৫টি পরিবারের বাস।  

২৪ ফেব্রুয়ারি আহমেদাবাদ সফর করবেন ট্রাম্প। থাকবেন ঘণ্টা তিনেক। বস্তি-আড়াল, দেয়ালে রং ইত্যাদি সব মিলিয়ে সৌন্দর্যবর্ধনে সেখানে খরচ হচ্ছে প্রায় ১০০ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।