bangla news

৬ দিনে মাস্ক কারখানা তৈরি করছে বেইজিং

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৯:৪৩:৫১ এএম
এক ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে

এক ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে

করোনা ভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ঘাটতিতে পড়ে চীন। বিশেষ করে মাস্কের ঘাটতি তৈরি হওয়ায় জনমনে বেশ আতঙ্কের জন্ম দেয়। তবে পরিস্থিতি মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দেয় বিশ্ব সম্প্রদায়। যার মধ্যে রয়েছে বাংলাদেশও।

এদিকে চাহিদার তুলনায় যোগান কম হওয়ায় নতুন একটি মাস্ক কারখানা তৈরির ঘোষণা দিয়েছে বেইজিং। মাত্র ছয়দিনে কারখানাটি উৎপাদনের উপযোগী করা হবে বলে জানিয়েছে চীনের রাজধানী।

একটি শিল্প কারখানাকে মাস্ক কারখানায় রূপান্তর করতে কাজ করছে চায়না কন্সট্রাকশন ফার্স্ট গ্রুপ নামের একটি প্রতিষ্ঠান। নতুন কারখানাটি দিনে আড়াই লাখ মাস্ক উৎপাদন করতে সক্ষম হবে বলে জানিয়েছে চীনের সংবাদ সংস্থা সিনহুয়া।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) থেকে কারখানাটি তৈরির কাজ শুরু হয়েছে। আগামী শনিবার (২৩ ফেব্রুয়ারি) নাগাদ কারখানাটির কাজ শেষ হবে।

এর আগে চলতি মাসের শুরুতে করোনা ভাইরাস মোকাবিলায় জরুরি চিকিৎসা সামগ্রী সহায়তার আহ্বান জানায় চীন। সে আহবানে সাড়া দিয়ে চীনে ৩০ লাখ মাস্ক পাঠায় ইরান

করোনা ভাইরাসে চীনের হুবেই প্রদেশের উহানে আরও ৯৩ জনের মৃত্যুর তথ্য জানিয়েছে প্রদেশটির স্বাস্থ্য কমিশন। এ পর্যন্ত প্রদেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে এক হাজার ৭৮৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮৮৬ জন। সবমিলিয়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৬৮ জনের এবং আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৪৩৬ জন।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 09:43:51