bangla news

ইয়েমেন সৌদি জোটের হামলা, নিহত ৩১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ১০:০১:৫৯ এএম
ইয়েমেনে সৌদি জোটের হামলা যেন নিয়মিত ঘটনা।

ইয়েমেনে সৌদি জোটের হামলা যেন নিয়মিত ঘটনা।

সৌদি আরব নেতৃত্বাধীন জোটের হামলায় ইয়েমেনের আল জাওফ প্রদেশে ৩১ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে আরও ১২ জন।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) এ হামলা চালানো হয়। এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা।

ইয়েমেনে হুথি আন্দোলন সৌদি আরবের একটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে এমন দাবি করার পর এ হামলার ঘটনা ঘটলো। যুদ্ধবিমান ভূপাতিত হওয়ার ঘটনা এবং সৌদি জোটের হামলা ঘটেছে একই এলাকায়।

খবরে বলা হয়, শনিবার (১৫ ফেব্রুয়ারি) হুথিরা সৌদি আরবের একটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে বলে দাবি করে। এর ঘণ্টাকয়েক পরেই এ হামলার ঘটনা ঘটে।

ইয়েমেনের জন্য জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী এবং মানবিক সমন্বয়কের কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, প্রাথমিকভাবে মাঠ পর্যায় থেকে পাওয়া তথ্যমতে যতটুকু মনে হচ্ছে হামলায় অন্তত ৩১ জন বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে। এ হামলায় আরও ১২ জনের মতো আহত হয়েছেন।

সৌদি নেতৃত্বাধীন জোট ২০১৫ সালের মার্চে হুথি আন্দোলনের (ইরান সমর্থিত) বিরুদ্ধে ইয়েমেনে অভিযান শুরু করে। এরপর থেকে এ জোটের হামলায় অসংখ্য ইয়েমেনি প্রাণ হারিয়েছেন। বাস্তুচ্যুত হয়েছেন লাখ লাখ মানুষ।

আরও পড়ুন>> যুদ্ধ কেড়েছে বাবার কর্মস্থল, অনাহারে হাড্ডিসার সন্তান

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-16 10:01:59