bangla news

মসজিদুল আকসায় মুসল্লিদের পেটাল ইসরায়েলি সেনারা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৫ ১:২০:৩৬ পিএম
মসজিদুল আকসায় মুসল্লিদের মারধর করার দৃশ্য

মসজিদুল আকসায় মুসল্লিদের মারধর করার দৃশ্য

মুসলিমদের তৃতীয় পবিত্রতম স্থান মসজিদুল আকসায় মুসল্লিদের পিটিয়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। বেশ কয়েকজন মুসল্লি মারাত্মক আহত হয়েছেন। কয়েকজনকে টেনেহিঁচড়ে আটক করে নিয়ে গেছে হামলাকারীরা।  

শুক্রবার জুমার নামাজের সময় এ ঘটনা ঘটে।

জানা গেছে, মসজিদুল আকসায় জুমার নামাজ আদায় করার জন্য হাজার হাজার মুসল্লি উপস্থিত হন। কিন্তু তাদের অনেককেই ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। মূল ফটক থেকেই তাদের ফিরিয়ে দেওয়া হয়েছে। বাধ্য হয়ে তারা রাস্তায় নামাজ আদায় করেছেন।

বৃহস্পতিবার এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষিত ষড়যন্ত্র 'ডিল অব দ্যা সেঞ্চুরি'র প্রতিবাদ ও পবিত্র স্থানগুলো রক্ষার অংশ হিসেবে শুক্রবার নামাজে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছিল ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন 'ইসলামি জিহাদ'।

ট্রাম্পের কথিত ‘মধ্যপ্রাচ্য শান্তি চুক্তি’ প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিনিরা। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশ এ চুক্তির সমালোচনা করে শঙ্কা প্রকাশ করেছে। 

ইসলামী সহযোগিতা সংস্থাও (ওআইসি) ট্রাম্পের এ চুক্তিকে প্রত্যাখ্যান করেছে এবং এ চুক্তি বাস্তবায়নে ইসলামি কোনো দেশ যুক্তরাষ্ট্রকে সহযোগিতা না করার ঘোষণা দিয়েছে। 

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
এজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-15 13:20:36