bangla news

এশিয়ার ৬ দেশ ভ্রমণে নাগরিকদের সতর্ক করলো দ. কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১১ ৯:০৭:৩৭ পিএম
দক্ষিণ কোরিয়ার ইনচিয়ন আন্তর্জাতিক বিমানবন্দরে মাস্ক পরিহিত যাত্রী

দক্ষিণ কোরিয়ার ইনচিয়ন আন্তর্জাতিক বিমানবন্দরে মাস্ক পরিহিত যাত্রী

করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ায় সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে এশিয়ার ছয়টি দেশ ভ্রমণে নাগরিকদের সতর্ক করেছে দক্ষিণ কোরিয়া।

একইসঙ্গে দক্ষিণ কোরিয়ায় নভেল করোনা ভাইরাস নিউমোনিয়া যেন আর ‘ফিরতে’ না পারে সেজন্য নাগরিকদের ভ্রমণ সময় কমিয়ে আনার পরামর্শ দেওয়া হয়েছে।

এশিয়ার দেশগুলো হলো- জাপান, সিঙ্গাপুর, তাইওয়ান, থাইল্যান্ড, মালয়েশিয়া এবং ভিয়েতনাম।

দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বর্তমানে ভাইরাসের কেন্দ্রস্থল হুবেই প্রদেশ থেকে নাগরিকদের ফিরে আসার আহ্বান জানাচ্ছে। একইসঙ্গে চীন ও তার আশপাশের অঞ্চল হংকং এবং ম্যাকাওয়ে ভ্রমণ থেকে বিরত থাকতে বলছে। 

শেষ খবর পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় ২৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনা ভাইরাস ‘বিশ্বের অন্য দেশের জন্য অত্যন্ত গুরুতর হুমকি হিসেবে দেখা দিয়েছে’ বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) প্রধান টেডরস আধানম গোব্রিয়াসেস।

তিনি প্রাণঘাতী এ ভাইরাসের নমুনা অন্যদের সঙ্গে বিনিময় করতে ও এর প্রতিষেধক এবং ওষুধ তৈরির জন্য গবেষণা জোরদারের উপর গুরুত্ব দেন।

নভেল করোনা ভাইরাস নিউমোনিয়ায় সবশেষ চীনে এক হাজার ১৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৪২ হাজারের বেশি। চীনের বাইরে আরো ২৭টি দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন চার শতাধিক মানুষ।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-11 21:07:37