bangla news

করোনা ভাইরাস: হংকংয়ে আক্রান্ত একই পরিবারের ৮ জন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১০ ১১:৪৯:০৫ এএম
হংকংয়ের রাস্তায় মাস্ক পরে হাঁটছেন অধিবাসীরা

হংকংয়ের রাস্তায় মাস্ক পরে হাঁটছেন অধিবাসীরা

হংকংয়ে প্রাণঘাতী নভেল করোনা ভাইরাস নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন একই পরিবারের আট সদস্য। এমনটাই জানাচ্ছে হংকংয়ের সিটি সেন্টার ফর হেলথ প্রোটেকশন।

রোববার (৯ ফেব্রুয়ারি) পর্যন্ত সবশেষ হিসাব অনুযায়ী হংকংয়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৬ জন। এর মধ্যে মারা গেছেন একজন।

আক্রান্ত আটজনের মধ্যে গত ৩০ জানুয়ারি জ্বর কাশি নিয়ে প্রথম চিকিৎসা নেন ২৪ বছর বয়সী এক যুবক। প্রথমে ৪ ফেব্রুয়ারি তিনি বেসরকারি এক চিকিৎসকের পরামর্শ নেন। ৬ ফেব্রুয়ারি চিকিৎসা নেন সেন্ট পলস হাসপাতালে। ৮ ফেব্রুয়ারি তাকে আইসোলেশনে পাঠানো হয়।

পরে দ্যা সেন্টার ফর হেলথ প্রোটেকশন ওই রোগীর বিস্তারিত খোঁজ নিতে গিয়ে জানতে পারে তার নিজের পরিবারের সদস্যসহ আরও সাত আত্মীয়-স্বজন করোনা ভাইরাসে আক্রান্ত। এর মধ্যে তার বাবা-মা-দাদি এবং চাচি, ভাইবোনরা রয়েছে।

পর্যবেক্ষণকালীন ওই যুবক কোথাও ভ্রমণ করেননি। তবে বিশেষজ্ঞরা ধারণা করছেন, ওই যুবক গিত ২৬ জানুয়ারি পরিবারের ১৮ জন সদস্যের সঙ্গে একটি ডিনার পার্টিতে অংশ নিয়েছিলেন, সেখান থেকেই এটা ছড়াতে পারে। ওই পরিবারের আরও দুজনেরও আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা যাওয়ায় তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানা যায়।

চীনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৯০৮ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন। এছাড়া আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ১৭১ জন।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-10 11:49:05