ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

থাইল্যান্ডে সেনা সদস্যের এলোপাথাড়ি গুলি, নিহত বেড়ে ২০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২০
থাইল্যান্ডে সেনা সদস্যের এলোপাথাড়ি গুলি, নিহত বেড়ে ২০

ঢাকা: থাইল্যান্ডে শপিং মলে এক সেনা সদস্যের এলোপাথাড়ি গুলিবর্ষণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২০-এ দাঁড়িয়েছে। এ ঘটনায় অন্তত আরও ৩১ জন আহত হয়েছেন।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দিনগত রাতে ২০ জন নিহতের ব্যাপারটি নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

 

সরকারি সূত্র ও স্থানীয় সংবাদমাধ্যম জানায়, শনিবার সামরিক বাহিনীর একটি জিপ চুরি করে শহরের বিভিন্ন এলাকায় এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করেন জাকরাপাথ থোম্মা নামের ওই সেনা সদস্য। উত্তর পশ্চিমাঞ্চলের শহর কোরাতের একটি শপিং মলেও এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করেন তিনি। বর্তমানে থোম্মা আরও অনেককে জিম্মি করে ওই শপিং মলেই লুকিয়ে আছেন।  

সর্বশেষ বক্তব্যে পুলিশের মুখপাত্র কিসসানা পাথানানাচারোইন জানান, পুলিশ এরই মাঝে শপিং মলটির নিচের তলার নিয়ন্ত্রণ নিয়েছে। শপিং মল আটকে পড়া বেশ কয়েকজন দর্শনার্থীকে নিরাপদে বের করে আনা হয়েছে বলেও দাবি করেন তিনি। হামলাকারীর বর্তমান অবস্থা বা অবস্থান সম্পর্কে এখন পর্যন্ত আর কিছু জানা যায়নি।  

ঘটনাস্থলে বিশেষ কমান্ডো বাহিনী পাঠানোর নির্দেশ দিয়েছেন দেশটির সেনাপ্রধান আপিরাত কমসংপং।

এদিকে এ দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান ওঝা।

বাংলাদেশ সময়: ০৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০ 
এস এইচ এস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa