bangla news

মমতার প্রকল্পে এক হাজার টাকা বরাদ্দ দিয়েছেন মোদী!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৩:৫৭:৪২ পিএম
মমতা ও মোদী

মমতা ও মোদী

ভারতে সদ্য বাজেট পেশ করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। সেই বাজেটে দেখা গেছে, পশ্চিমবঙ্গের জন্য উল্লেখযোগ্য কোনো বরাদ্দ রাখা হয়নি। যা রাখা হয়েছে, তা রীতিমতো হাস্যকর।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা রেলমন্ত্রী থাকার সময় যেসব রেল প্রকল্পের ঘোষণা দিয়েছিলেন, সেগুলোর জন্য মাত্র এক হাজার টাকা বরাদ্দ করেছে মোদী সরকার! এছাড়া মমতার স্বপ্নের রেল কারখানাগুলোর জন্য বরাদ্দ করা হয়েছে মাত্র এক লাখ টাকা। 

অন্যদিকে বহু প্রকল্পের নামও উল্লেখ করা হয়নি বাজেট-পত্রে। ফলে পশ্চিমবঙ্গের প্রতি কেন্দ্রীয় সরকারের বঞ্চনার বিষয়টি আরও স্পষ্ট হয়ে উঠেছে বলে মনে করছেন রাজ্যের সচেতন নাগরিকরা।

মমতার তৃণমূলের এমপি কাকলি ঘোষদস্তিদার অভিযোগ করে বলেছেন, গত কয়েক বছর ধরে একের পর এক ট্রেন বেসরকারি সংস্থার হাতে বিক্রি করে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে মোদী সরকার। বাজেটে বাংলার রেল প্রকল্পগুলোর গলা টিপে ধরেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনো প্রকল্প যাতে সম্পূর্ণ না হয়, সেই চেষ্টা চালাচ্ছে মোদী সরকার।’

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০২০
এজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-08 15:57:42