bangla news

করোনা ভাইরাস কেড়ে নিলো মার্কিন নাগরিকের প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ২:৪১:৪২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করেনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। চীনের হুবেই প্রদেশের উহান শহরের বাসিন্দাদের মৃত্যুর খবর বেশি শোনা যাচ্ছিল এতদিন। এর বাইরে হংকং ও ফিলিপাইনে দুজনের মৃত্যু হয়েছিল এ ভাইরাসে আক্রান্ত হয়ে। এবার উহান থেকে পাওয়া গেলো এ ভাইরাসে আক্রান্ত হওয়া যুক্তরাষ্ট্রের এক নাগরিকের মৃত্যুর সংবাদ। মৃত্যু হয়েছে জাপানি এক নাগরিকেরও। ধারণা করা হচ্ছে, তিনিও এই ভাইরাসে আক্রান্ত ছিলেন।

শনিবার (০৮ ফেব্রুয়ারি) উহানে এই দুই বিদেশি নাগরিকের মৃত্যুর খবর জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

চীনে যুক্তরাষ্ট্র দূতাবাসের এক মুখপাত্রের বরাত দিয়ে খবরে বলা হয়, চীনের উহানে একটি হাসপাতালে বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) ৬০ বছর বয়সী এক মার্কিন নাগরিকের মৃত্যু হয়েছে। আমরা ওই নাগরিকের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

পারিবারিক গোপণীয়তার কথা উল্লেখ করে অন্য কোনো তথ্য জানাতে অস্বীকৃতি জানানো হয় দূতাবাসের পক্ষ থেকে।

অন্যদিকে জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতিতে দেশটির এক নাগরিকের মৃত্যুর বিষয়টি জানায়। তাদের ধারণা, ওই নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন।

২০১৯ সালের শেষদিকে এসে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭২২ জনের। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৩৪ হাজার ৫০০ মানুষ। চীনের বাইরে ২৫টির বেশি দেশে ভাইরাসে আক্রান্ত রয়েছেন তিন শতাধিক মানুষ।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 14:41:42