bangla news

বিরুদ্ধে কথা বলায় ২ শীর্ষ কর্মকর্তাকে বরখাস্ত করলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ১১:৩৫:৫২ এএম
বরখাস্ত হওয়া মার্কিন দুই শীর্ষ কর্মকর্তা, ছবি: সংগৃহীত

বরখাস্ত হওয়া মার্কিন দুই শীর্ষ কর্মকর্তা, ছবি: সংগৃহীত

অভিসংশন ইস্যুতে নিজের বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ায় দুই শীর্ষ কর্মকর্তাকে বরখাস্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তাদের একজন ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত গর্ডন সন্ডল্যান্ড। আরেকজন ইউক্রেনে নিযুক্ত মার্কিন বিশেষজ্ঞ লেফটেন্যান্ট কর্নেল আলেকজান্ডার ভিন্ডম্যান।

শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) তাদের বরখাস্ত করা হয়। এরপর শনিবার (০৮ ফেব্রুয়ারি) বিষয়টি স্থানীয় সংবাদমাধ্যমকে জানায় হোয়াইট হাউস।

এর আগে বুধবার (০৫ ফেব্রুয়ারি) সিনেটে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আনা দুটি অভিযোগে অভিশংসনের প্রস্তাব খারিজ করে দেওয়া হয়।

অভিসংশন থেকে অব্যাহতি পেয়েই ট্রাম্প তার বিরুদ্ধে সাক্ষী দেওয়া দুইজনকে বরখাস্ত করেন। অবশ্য এর আগে গত বছরের নভেম্বরে অভিসংশন ইস্যুতে কংগ্রেসে সাক্ষ্য দেওয়ার সময় ট্রাম্প বলেছিলেন, গর্ডন সন্ডল্যান্ড তার বিরুদ্ধে মিথ্যা সাক্ষ্য দিয়েছেন।

এ বিষয়ে শুক্রবার গর্ডন সন্ডল্যান্ড বলেছেন, আমাকে পরামর্শ দেওয়া হয়েছে, প্রেসিডেন্ট আমাকে অব্যাহতি পাওয়ার পরপরই দ্রুত সময়ের মধ্যে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে, গর্ডনের এ কথা বলার কয়েকঘণ্টা আগে হোয়াইট হাউস থেকে অপসারণ করা হয় লেফটেন্যান্ট কর্নেল আলেকজান্ডার ভিন্ডম্যানকে। এসময় তার জমজ ভাই ইয়েভজেনি ভিন্ডম্যানকে প্রত্যাহার করে দেশের নিরাপত্তা কাউন্সিলের সিনিয়র আইনজীবী থেকে সেনা বিভাগে ফেরত পাঠানো হয়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, বুধবার অভিসংশন থেকে অব্যাহতি পাওয়ার পর ট্রাম্প একজন কর্মকর্তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার ইচ্ছা পোষণ করেছিলেন।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্র
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 11:35:52