bangla news

হাত মেলাননি ট্রাম্প, পরেই বক্তব্যের কপি ছিঁড়লেন পেলোসি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৫ ১১:২৫:৪০ এএম
ট্রাম্পের বক্তব্যের অনুলিপি ছিঁড়ে ফেলেছেন পেলোসি। ছবি: সংগৃহীত

ট্রাম্পের বক্তব্যের অনুলিপি ছিঁড়ে ফেলেছেন পেলোসি। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেওয়া বক্তব্যের অনুলিপি ছিঁড়ে ফেলেছেন মার্কিন হাউস অব রিপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসি।

বুধবার (৫ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

খবরে বলা হয়, মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাতে ট্রাম্পের দেওয়া ‘স্টেট অব দ্য ইউনিয়ন’ বক্তব্যের অনুলিপি ছিঁড়ে ফেলেন পেলোসি এবং পরে সাংবাদিকদের তিনি বলেন, ‘এটাই উচিত কাজ হয়েছে কারণ বক্তব্যটি নোংরা ছিল।’

প্রেসিডেন্টের বক্তব্যের আগে ডেমোক্র্যাট নেতা পেলোসি কুশল বিনিময়ের জন্য ট্রাম্পের দিকে হাত বাড়িয়ে দিলেও তিনি সে হাত ধরেননি; হয় দেখেননি অথবা এড়িয়ে গেছেন। এ কারণে মঞ্চেই পেলোসি বক্তব্যের অনুলিপি ছিঁড়ে ফেলেছেন বলে ধারণা করেছেন অনেকে।

পেলোসি হাত বাড়ালেও হাত মেলাননি ট্রাম্প। ছবি: সংগৃহীত ট্রাম্প তার বক্তব্যে স্বাস্থ্যসেবা ও অভিবাসন ব্যবস্থা নিয়ে ডেমোক্র্যাটদের তীব্র সমালোচনা করেন। তবে ওষুধের দাম কমানো ও অবকাঠামোগত উন্নয়নে ডেমোক্র্যাটদের সঙ্গে কাজ করার ইচ্ছেও প্রকাশ করেন তিনি।

ভাষণে ট্রাম্প দাবি করেন, ‘গ্রেট আমেরিকান কামব্যাক’ এর সূচনা করেছেন তিনি। ডেমোক্র্যাট সংখ্যাগরিষ্ঠ হাউস অব রেপ্রেজেন্টেটিভসে ট্রাম্প এ ভাষণ দেন, যেখানে গত ডিসেম্বরে অভিশংসনের স্বীকার হয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০
এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ডোনাল্ড ট্রাম্প
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-05 11:25:40