bangla news

স্টেডিয়াম-প্রদর্শনী কেন্দ্রকে হাসপাতালে রূপান্তর করছে চীন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৪ ১১:৫০:৪৪ এএম
হাসপাতালের শয্যা

হাসপাতালের শয্যা

করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের বিশেষভাবে চিকিৎসা সেবা দিতে এরইমধ্যে একটি হাসপাতাল তৈরি করেছে চীন। নির্মাণাধীন রয়েছে আরো একটি হাসপাতাল। কিন্তু ভাইরাসে আক্রান্ত হওয়া রোগীর সংখ্যা দ্রুত বাড়তে থাকায় পরিস্থিতি সামাল দিতে আরো তিনটি বিশেষায়িত হাসপাতাল তৈরির কথা বলেছে বিশ্বের সবচেয়ে জনবহুল দেশটি।

কর্তৃপক্ষের বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, করোনা ভাইরাসের শনাক্তস্থল চীনের উহানে আরো তিনটি ফিল্ড হাসপাতাল তৈরি করা হবে।

খবরে বলা হয়, উহানের একটি উন্মুক্ত স্থল, একটি স্টেডিয়াম এবং একটি প্রদর্শনী কেন্দ্রকে হাসপাতালে রূপান্তর করে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হবে। স্থানগুলো উহানের জিয়ানগেন, উচেং ও দনজিয়ু জেলায় অবস্থিত।

ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে বিশেষায়িত হাসপাতাল নির্মাণের সবশেষ সংযোজন এ তিনটি হাসপাতাল। এরইমধ্যে হাজার শয্যার একটি হাসপাতাল ১০ দিনের মধ্যে তৈরি করে কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। সেখানে সোমবার (০৩ ফেব্রুয়ারি) থেকে রোগীদের চিকিৎসা শুরু হয়েছে। আর আগামী কয়েকদিনের মধ্যে এক হাজার তিনশ শয্যার আরেকটি হাসপাতাল তৈরির কাজ শেষ হবে।

এদিকে করোনা ভাইরাসে চীনে এক মাস বয়সী একটি কন্যা শিশু আক্রান্ত হওয়ার খবর জানানো হয়েছে। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইজু প্রদেশের হাসপাতালে শিশুটির চিকিৎসা চলছে বলে স্বাস্থ্য কমিশন থেকে দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে।

প্রাণঘাতী করোনা ভাইরাসে চীনে সর্বশেষ ৪২৫ জনের মৃত্যুর খবর জানা গেছে। আর ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। চীনের বাইরে ভাইরাসটি আরো অন্তত ২৫টি দেশে ছড়িয়ে পড়েছে। তাতে আক্রান্ত রয়েছেন আরো প্রায় দুইশ মানুষ।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-04 11:50:44