ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

এক মাস বয়সী শিশু করোনা ভাইরাসে আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
এক মাস বয়সী শিশু করোনা ভাইরাসে আক্রান্ত

করোনা ভাইরাসে এবার এক মাস বয়সী একটি কন্যা শিশু আক্রান্ত হয়েছে। চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইজু প্রদেশের হাসপাতালে শিশুটির চিকিৎসা চলছে বলে স্বাস্থ্য কমিশন থেকে দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে।

প্রদেশের পিপলস হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শিশুটিকে অন্য প্রদেশ থেকে এখানে আনা হয়েছে এবং তারা বর্তমানে প্রদেশের রাজধানী গুইয়াংয়ে বসবাস করছে। সোমবার (০৩ ফেব্রুয়ারি) শিশুটিকে হাসপাতালে ভর্তি করানোর পর তাকে হাসপাতালে আলাদাভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তবে শিশুটির শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলেও বিবৃতিতে জানিয়েছে স্বাস্থ্য কমিশন।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এবার হংকংয়ে এক ব্যক্তির মৃত্যুর তথ্য জানিয়েছে  কর্তৃপক্ষ। ফলে ভাইরাসের শনাক্তস্থল চীনের বাইরে ফিলিপাইনের পর এবার হংকংয়ে কারো মৃত্যুর খবর এলো।

অন্যদিকে প্রাণঘাতী করোনা ভাইরাসে চীনে সর্বশেষ ৪২৫ জনের মৃত্যুর খবর জানা গেছে। আর ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। চীনের বাইরে ভাইরাসটি আরো অন্তত ২৫টি দেশে ছড়িয়ে পড়েছে। তাতে আক্রান্ত রয়েছেন আরো প্রায় দুইশ মানুষ।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।