ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ওআইসির বৈঠকে ইরানকে অংশ নিতে দেয়নি সৌদি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২০
ওআইসির বৈঠকে ইরানকে অংশ নিতে দেয়নি সৌদি

ঢাকা: জেদ্দায় ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) অনুষ্ঠেয় বৈঠকে ইরানি প্রতিনিধিদের অংশ নিতে‌ দেয়নি সৌদি আরব। সোমবার (০৩ ফেব্রুয়ারি) হতে যাওয়া এই বৈঠকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্যের শান্তি পরিকল্পনা নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

সোমবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্বাস মুছাভি জানিয়েছেন, সোমবারের ওআইসি বৈঠকে অংশ নিতে ইরানি প্রতিনিধিদের ভিসা দেয়নি সৌদি কর্তৃপক্ষ।

তিনি আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলেন, ইসলামিক সহযোগিতা সংস্থার সদরদপ্তরে ‘শতাব্দীর চুক্তি’ পরিকল্পনা যাচাই করতে বৈঠকে ইরানি প্রতিনিধিদের অংশ নিতে বাধা দিয়েছে সৌদি সরকার।

আব্বাস মুছাভি এও বলেছেন, সংগঠনের সদরদপ্তরের আয়োজক হিসেবে সৌদি আরব নিজের অবস্থানের অপব্যবহার করেছেন অভিযোগ করা হয়েছে ওআইসিতে।

যদিও এ বিষয়ে সৌদি কর্তৃপক্ষ এখনও কোনো মন্তব্য করেনি।

এর আগে গত সপ্তাহে ইসরায়েল ও ফিলিস্তিনের দ্বন্দ্ব সমাধানে আনুষ্ঠানিকভাবে ট্রাম্পের পরিকল্পনা ঘোষণা দেওয়া হলে ইরানি কর্মকর্তারা এর নিন্দা জানান। একইসঙ্গে ফিলিস্তিনি নেতৃত্ব এই পরিকল্পনা প্রত্যাখ্যান করে বলে, এতে ইসরায়েলের পক্ষে ব্যাপক সমর্থন দেওয়া হয়েছে। এছাড়া এটি আমাদের একটি কার্যকর স্বাধীন রাষ্ট্রকে আগ্রাহ্য করবে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।