bangla news

অস্ট্রেলিয়ায় দমকল প্লেন বিধ্বস্ত, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৩ ১২:১২:৫৩ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যে একটি দমকল প্লেন বিধ্বস্ত হয়ে তিনজন নিহত হয়েছেন। নিহত তিনজনই যুক্তরাষ্ট্রের নাগরিক ছিলেন বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

খবরে বলা হয়, বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর দেড়টায় অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের দক্ষিণাঞ্চলে একটি দমকল প্লেন বিধ্বস্ত হয়। এতে ওই প্লেনের তিনজন কর্মী নিহত হয়েছেন।

নিউ সাউথ ওয়েলস রুরাল ফায়ার সার্ভিস কমিশনার শেন ফিটসিমন্স বলেন, বৃহস্পতিবার স্নোয়ি মাউনটেইন্স এলাকায় আগুন নেভাতে কাজ করছিল সি-১৩০ হারকিউলিস এয়ারক্র্যাফট। দুপুর দেড়টার আগে হঠাৎ ওই প্লেনটির (বোয়িং-৭৩৭) সঙ্গে কর্তৃপক্ষের যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে ওই এলাকায় প্লেনটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে।

এ ঘটনার পর নিউ সাউথ ওয়েলসের প্রিমিয়ার গ্ল্যাডিস বেরেজিকলিয়ান এক টুইটে বলেন, স্নোয়ি মাউনটেইন্স অঞ্চলে কাজ করার সময় একটি বড় এয়ার ট্যাংকার (এলএটি) বিধ্বস্ত হয়ে তিন ক্রু-সদস্য নিহত হয়েছেন। তিনজনই যুক্তরাষ্ট্রের নাগরিক ছিলেন। এ ঘটনা খুব হৃদয় বিদারক। নিহতদের পরিবার ও দমকল সম্প্রদায়ের প্রতি আমি সমবেদনা প্রকাশ করছি।

বোয়িং-৭৩৭ প্লেনটি ১৫ হাজার লিটার পানি বা অগ্নিনির্বাপক পদার্থ বহন করতে সক্ষম। ভূমিতে নিয়োজিত দমকলকর্মীদের সাহায্য করার জন্য ‘জল কামান’ হিসেবে কাজ করে এটি।

স্নোয়ি মাউনটেইন্সের ২ লাখ ৩০ হাজার একর এলাকাজুড়ে জ্বলছে দাবানল। তীব্র বাতাসের কারণে আবহাওয়া প্রতিকূলে ছিল। ফলে নিয়ন্ত্রণ হারিয়ে প্লেনটি বিধ্বস্ত হয়ে থাকতে পারে বলে অনুমান করছে কর্তৃপক্ষ।

সেপ্টেম্বর থেকে দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। এতে এ পর্যন্ত অন্তত ২৯ জন নিহত হয়েছেন। এছাড়া পুড়ে মারা গেছে প্রায় এক বিলিয়ন (১০০ কোটি) প্রাণী।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এফএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   অস্ট্রেলিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-23 12:12:53