ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

আন্তর্জাতিক

তাজমহলে প্রেমিকার সঙ্গে ধনকুবের বেজোস 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জানুয়ারী ২২, ২০২০
তাজমহলে প্রেমিকার সঙ্গে ধনকুবের বেজোস 

মোঘল সম্রাট শাহজাহান আর মমতাজ মহলের ভালোবাসার অমর নিদর্শন আগ্রার তাজমহল। সব যুগের প্রেমিক-প্রেমিকাদের কাছে অঘোষিত এক তীর্থস্থান এ স্থাপত্য। প্রেমিকা লরেন সানচেজকে সঙ্গে নিয়ে এবারে সেই তীর্থই দর্শন করলেন বিশ্বের শীর্ষ ধনকুবের জেফ বোজেস। নানা আলোচনা-সমালোচনার জেরে বেজোস-সানচেজ জুটির প্রেমও অনেকের কাছেই ব্যাপক কৌতূহলের বিষয়। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, তিনদিনের ভারত সফরের এক ফাঁকে গতকাল মঙ্গলবার (২২ জানুয়ারি) প্রেমিকাকে নিয়ে তাজমহল দর্শনে যান মার্কিন বহুজাতিক প্রতিষ্ঠান অ্যামাজনের এ প্রতিষ্ঠাতা।  

এসময় এ জুটিকে তাজমহলের ছায়া পড়া জলাশয়ের সামনে ছবি তুলতে দেখা যায়।

তাদের পেছনেই অমর ভালোবাসা আর কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে ছিল ৩৩৮ বছরের প্রাচীন তাজমহল। ছবি তোলার সময় একে অপরকে আগলে ছিলেন বেজোস-সানচেজ। তাদের মুখে ছিল হাসি। বরাবরই বিশ্বের নামীদামী ব্যক্তি ও তারকারা ছবি তোলার জন্য তাজমহলের এ জায়গাটিকেই বেছে নেন।

তাজমহল দর্শনের সময় বেজোস পরেছিলেন সাধারণ একটি স্যুট, অন্যদিকে সানচেজকে দেখা যায় কমলা-সাদা রঙের একটি জামায়।  

এরই মাঝে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে বহুল আলোচিত এ জুটির তাজমহল দর্শনের ছবি।  

মূলত অ্যামাজনের পণ্য সরবরাহে বৈদ্যুতিক অটোরিকশার একটি বহর উদ্বোধনের উদ্দেশ্যে ভারত সফরে আসেন বেজোস। কিন্তু শত ব্যস্ততাতেও তাজমহল দেখা থেকে নিজেকে বঞ্চিত করতে চাননি এ প্রেমিক।  

বৈশ্বিক জলবায়ু পরিবর্তনে ভূমিকা রাখার অঙ্গীকার পূরণের অংশ হিসেবেই পণ্য সরবরাহে বৈদ্যুতিক অটোরিকশা যোগ করলো অ্যামাজন।  

সোমবার (২০ জানুয়ারি) টুইটারে এ সংক্রান্ত এক পোস্টে অ্যামজনের প্রতিষ্ঠাতা লেখেন, পণ্য সরবরাহে আমাদের প্রতিষ্ঠান কার্বনমুক্ত, সম্পূর্ণ বৈদ্যুতিক অটোরিকশা চালু করলো।  

টুইটারে অটোরিকশাগুলোর একটি ভিডিও পোস্ট করেন বেজোস। সেখানে তাকেও একটি অটোরিকশা চালাতে দেখা যায়।

তিনদিনের ভারত সফরে তাজমহল ছাড়াও দিল্লির মহাত্মা গান্ধী মেমোরিয়াল ভ্রমণ করেন বেজোস। এ সফরে শিশুদের সঙ্গে ঘুড়ি ওড়ানোতেও মেতে উঠতে দেখা যায় তাকে। এছাড়া এক ফাঁকে বোম্বেতে মহাতারকা শাহরুখ খান ও জয়া আখতারের সঙ্গে ৪০ মিনিটের এক বৈঠকিতেও বসেন জেফ বোজেস।  

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa