bangla news

ভারত-মিয়ানমার থাকলেও সেরা দেশের তালিকায় নেই বাংলাদেশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ৪:১০:৫৪ পিএম
.

.

ঢাকা: বিশ্বের সেরা দেশের তালিকায় টানা চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছে সুইজারল্যান্ড। ৭৩টি দেশের এ তালিকায় মিয়ানমারের স্থান হলেও জায়গা হয়নি বাংলাদেশের।

ওয়াশিংটনভিত্তিক একটি সংস্থার জরিপে এমন তথ্য জানা গেছে। ‘ইউএস নিউজ অ্যান্ড ওয়ার্ল্ড রিপোর্ট’ এর করা ‘বেস্ট কান্ট্রিস ২০২০’ তালিকায় এশিয়ার মধ্যে ১৫তম স্থানে রয়েছে চীন। আর ভারতের স্থান ২৫তম। এদিকে আন্তর্জাতিক চাপে থাকা মিয়ানমার রয়েছে ৫৭তম স্থানে।

এছাড়া সেরাদেশের তালিকায় তৃতীয়স্থানে জাপান, চতুর্থস্থানে জার্মানি। পঞ্চম ও ষষ্ঠস্থানে আছে অস্ট্রেলিয়া ও যুক্তরাজ্য। আর সপ্তমস্থানে যুক্তরাষ্ট্র। অষ্টম, নবম ও দশমস্থানে আছে সুইডেন, নেদারল্যান্ডস ও নরওয়ে।

আমেরিকা, এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার ৩৬টি দেশের ২০ হাজারেরও বেশি মানুষের ওপর এ জরিপ চালানো হয়। অর্থনৈতিক, ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, নাগরিক জীবনযাপন, পর্যটনসহ ৬৫টি নিয়ামকের ওপর ভিত্তি করে সেরা দেশের তালিকাটি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-16 16:10:54