bangla news

পাকিস্তানে তুষারধসে নিহত ৭৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ১১:৪৪:২১ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানের উত্তর-পূর্বাঞ্চলে তুষারধসে অন্তত ৭৭ জন নিহত ও ৯৪ জন আহত হয়েছেন। তুষারধসে বাড়ি-ঘর বিধ্বস্ত হয়েই মূলত এ প্রাণহানি হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

খবরে বলা হয়, গত কয়েকদিন ধরেই পাকিস্তানের আবহাওয়া বৈরী। পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের নীলুম উপত্যকার  অনেক গ্রামে প্রবল তুষারপাত হয়েছে। তুষারধসে চাপা পড়েছে অনেক বাড়িঘর। এতে ঘরের ভেতরে থাকা অনেকের প্রাণহানি হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও অনেকে। দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা ও পুনর্বাসনমন্ত্রীর বরাত দিয়ে এ তথ্য জানানো হয়।

তুষারধসে এখন পর্যন্ত ৭৭ জন নিহত ও ৯৪ জন আহত হয়েছেন। পরবর্তীকালে প্রাণহানি আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অনেকেই এখনো তুষারের নিচে চাপা পড়ে রয়েছেন। তাদের উদ্ধারে কাজ করছেন গ্রামবাসী ও উদ্ধারকর্মীরা।

গত ২০ বছরের মধ্যে অন্যতম ভয়াবহ শীতকাল পার করছে পাকিস্তানের উত্তর-পূর্বাঞ্চল। টানা তুষারপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠেছে। এ অবস্থায় ওই অঞ্চলের মানুষদের সব রকম সহায়তার আশ্বাস দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   পাকিস্তান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-16 11:44:21