bangla news

ইরানে ইউক্রেনের প্লেন ধ্বংসের ভিডিওধারণকারী গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ১১:৪৩:৫৬ এএম
ইউক্রেনের বিধ্বস্ত প্লেনের ধ্বংসাবশেষ। ছবি- সংগৃহীত

ইউক্রেনের বিধ্বস্ত প্লেনের ধ্বংসাবশেষ। ছবি- সংগৃহীত

ইরানে ক্ষেপণাস্ত্রের আঘাতে ইউক্রেনের প্লেন ভূপাতিত করার ভিডিওধারণকারী ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

বুধবার (১৫ জানুয়ারি) ইরানের বিপ্লবী প্রতিরক্ষা বাহিনীর বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়। 

খবরে বলা হয়, জাতীয় নিরাপত্তা ইস্যুতে ইরানের বিপ্লবী প্রতিরক্ষা বাহিনী গত সপ্তাহে বিমান ভূপাতিত করার ভিডিও পোস্টকারী ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে। তিনি বিচারের মুখোমুখি হবেন বলে ধারণা করা হচ্ছে। 

এর আগে মঙ্গলবার (১৪ জানুয়ারি) ইরানের বিচার বিভাগের মুখপাত্র গোলাম হোসেইন ইসমাইলি জানান, বিমান ভূপাতিত করার ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।  

তারও আগে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ভুলবশত ইউক্রেনের বিমান ভূপাতিত করার সঙ্গে সংশ্লিষ্টদের বিচারের আওতায় আনা হবে বলে প্রতিশ্রুতি দেন। এ ঘটনায় বিশেষ ব্যবস্থায় তদন্ত ও বিচার করা হবে বলে জানান তিনি। 

ওই ঘটনাকে দুঃখজনক অভিহিত করে রুহানি বলেন, যে ব্যক্তি ক্ষেপণাস্ত্র ছুড়েছে শুধু তারই নয়, অন্য যারা দায়ী তাদেরও বিচার করা হবে।  

গত বুধবার (৮ জানুয়ারি) তেহরানে ইউক্রেনের যাত্রীবাহী  ওই প্লেনটি বিধ্বস্ত হয়। এতে ১৭৬ আরোহী প্রাণ হারান। 

শুরুতে ইরান ওই প্লেন ভূপাতিতের সঙ্গে সংশ্লিষ্ট এমন অভিযোগ প্রত্যাখ্যান করলেও পরে ‘ভুলবশত’ সামরিক বাহিনী ওই প্লেনটি ভূপাতিত করেছে বলে বিবৃতি দেওয়া হয়। 

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০  
এইচজে

ক্লিক করুন, আরো পড়ুন :   ইরান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-15 11:43:56