ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

আন্তর্জাতিক

‘ভারতীয় প্রযুক্তিশিল্পের শীর্ষে কোনো বাংলাদেশি দেখতে চাই’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জানুয়ারী ১৪, ২০২০
‘ভারতীয় প্রযুক্তিশিল্পের শীর্ষে কোনো বাংলাদেশি দেখতে চাই’ মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সত্য নাদেলা। ছবি: সংগৃহীত

ভারতীয় বংশোদ্ভূত মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সত্য নাদেলা মুখ খুলেছেন ভারতের বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে। যা হচ্ছে তা ‘দুঃখজনক’ বলে মন্তব্য করেন তিনি।
 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়। যুক্তরাজ্যের নিউ ইয়র্কে মাইক্রোসফটের এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

খবরে বলা হয়, সিএএ মুসলমানদের জন্য বৈষম্যমূলক বলে মন্তব্য করে নাদেলা বলেন, দেশের (ভারতের) প্রযুক্তিশিল্পের শীর্ষ পদে বাংলাদেশি অভিবাসীদের দেখতে চাই। ভারতে ইনফোসিসের পরবর্তী সিইও বা নতুন ইউনিকর্নের প্রতিষ্ঠাতা হিসেবে একজন বাংলাদেশি অভিবাসীকে দেখতে চাই আমি।

তিনি বলেন, ভারত এমন একটি দেশ হোক যেখানে একজন অভিবাসী বড় কিছু করার স্বপ্ন দেখতে পারবে।

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে উত্তাল ভারত। এ আইন অনুযায়ী, বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে যাওয়া হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন, পারসিসহ অমুসলিম অবৈধ অভিবাসীদের নাগরিকত্ব দেওয়া হবে। এ আইনটিকে ‘বৈষম্যমূলক’ ও ‘অসাংবিধানিক’ আখ্যা দিয়েছেন বিশ্লেষকরা।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa