bangla news

হ্যারি ও মেগানের আর্থিক স্বাধীনতার সিদ্ধান্তে সম্মত রানি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ১২:২২:১১ পিএম
রানি এলিজাবেথের সঙ্গে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। ছবি: সংগৃহীত

রানি এলিজাবেথের সঙ্গে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। ছবি: সংগৃহীত

প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেলের আর্থিকভাবে স্বাধীন থাকতে চাওয়ার সিদ্ধান্তে সম্মতি জানিয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ।

সোমবার (১৩ জানুয়ারি) রানির এক বিবৃতির পরিপ্রেক্ষিতে এ সংবাদ জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

বিবৃতিতে ব্রিটেনের ইতিহাসে দীর্ঘতম সময় সিংহাসনে থাকা ৯৩ বছর বয়সী রানি বলেন, ‘আমার পরিবার এবং আমি হ্যারি ও মেগানের নবীন পরিবার হিসেবে নতুন জীবন শুরু করার ইচ্ছার প্রতি সম্পূর্ণ সমর্থন জানাচ্ছি।’

বিবৃতিতে তিনি আরও বলেন, ‘যদিও আমরা চাই তারা রাজপরিবারের সদস্য হিসেবে দায়িত্ব পালন করুক, তবুও তাদের পরিবারের মূল্যবান অংশ হিসেবে থাকার পাশাপাশি আরও স্বাধীনভাবে জীবন যাপনে তাদের ইচ্ছাকে আমরা সম্মান ও অনুধাবন করছি।’

তবে ভবিষ্যতের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও সময় নেওয়ার জন্য হ্যারি ও মেগানকে আহ্বান জানান রানি দ্বিতীয় এলিজাবেথ।

এর আগে ৮ জানুয়ারি (বুধবার) এক যৌথ বিবৃতিতে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল রাজপরিবারের বাইরে গিয়ে আর্থিকভাবে স্বাধীন থাকার সিদ্ধান্তের কথা জানান।

বিবৃতিতে তারা বলেন, আমরা রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্য হিসেবে পদত্যাগ করলেও রানিকে সমর্থন করা অব্যাহত রাখতে চাই। আমরা আর্থিকভাবে স্বাধীন হওয়ার জন্য কাজ করার পরিকল্পনা নিয়েছি।

তারা যুক্তরাজ্য ও উত্তর আমেরিকার মধ্যে সময় ভাগাভাগি করে থাকতে চান বলেও জানিয়েছে ওই বিবৃতিতে। 

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   যুক্তরাজ্য
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 12:22:11