ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ায় আগুন: ৬ কোটি টাকা দিলেন শীর্ষ ধনী বেজোস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
অস্ট্রেলিয়ায় আগুন: ৬ কোটি টাকা দিলেন শীর্ষ ধনী বেজোস

ঢাকা: অস্ট্রেলিয়ার বনাঞ্চলে ভয়াবহতম অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এক মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার (৬ কোটি টাকা) দিয়েছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি জেফ বেজোস।

রোববার (১৩ জানুয়ারি) এ অর্থ সহায়তা দিয়ে বেজোস তার ইনস্টাগ্রামে লিখেছেন, অস্ট্রেলিয়ানরা বিধ্বংসী আগুনের সঙ্গে লড়াই করছে, যা আমাদের হৃদয় ছুঁয়ে গেছে।

‘অ্যামাজন এক মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার অনুদান দিচ্ছে খাদ্য ও সেবার জন্য।

আপনারা ভাবুন এবং খুঁজে বের করুন আরো কীভাবে তাদের সাহায্য করা যেতে পারে। ’ 

এই অর্থ সহায়তা অস্ট্রেলিয়ান রেডক্রস, উদ্ধারকারী সেনা সদস্য, প্রাণী দাতব্য সংস্থা এবং গ্রাম ও দেশটির ফায়ার সার্ভিসের মধ্যে ভাগ করে দেওয়া হবে।

...বেজোস নিজেই শুধু সহায়তা করেননি, অ্যামাজন সাইটে একটি লিংক দিয়েছেন যেখানে পণ্য কিনে ত্রাণ কার্যক্রমে শরিক হতে। পণ্যগুলো অ্যামাজন অস্ট্রেলিয়ান স্বেচ্ছাসেবী সংগঠন ব্লেজএইডের কাছে পৌঁছে দেবে।

এক পোস্টে বলা হয়েছে, অ্যামাজন থেকে কিনে কাস্টমারদের দান করা খাদ্য, পানি, নিরাপত্তা কাপড়, বাড়ি তৈরির উপকরণ প্রভৃতি ব্লেজএইড ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছে দিয়ে যেন দুর্যোগ কাটিয়ে উঠতে সাহায্য করে।

ব্লেজএইড একটি স্বেচ্ছাসেবী সংগঠন, যারা আগুন, বন্যা বা কোনো প্রাকৃতিক দুর্যোগের পর পরিবার ও ব্যক্তি নিয়ে গ্রামে কাজ করে।

জেফ বেজোস বিশ্বব্যাপী তারকা ও ব্যবসায়ীদের আন্তর্জাতিক তালিকায় যুক্ত হলেন, যারা অস্ট্রেলিয়ার এ অগ্নিকাণ্ডে বড় ধরনের অর্থ সহায়তা করেছেন। এখন পর্যন্ত ব্যক্তি পর্যায়ে সবচেয়ে মোটা অংকের সাহায্য এসেছে অস্ট্রেলিয়ান খনি ব্যবসায়ী অ্যান্ড্রু ফরেস্ট ও তার স্ত্রী নিকোলার কাছ থেকে (১০ মিলিয়ন ডলার)।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।