bangla news

মরুর দেশ সৌদি ঢেকেছে বরফে!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৩ ১১:২৫:৩১ এএম
বরফে খুনসুটিতে মেতেছেন পর্যটকরা

বরফে খুনসুটিতে মেতেছেন পর্যটকরা

ঢাকা: মরুভূমির দেশ সৌদি আরবে গত তিন দিন ধরে তীব্র শীতের সঙ্গে পড়ছে বরফ। মরুভূমি ও সংলগ্ন পাহাড় বিস্ময়করভাবে ঢেকে গেছে শুভ্র সাদায়। আর এমন সব ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে, যা তীব্র আকর্ষণ তৈরি করেছে পর্যটকদের কাছে। সৌদি যুবরাজও শেয়ার করেছেন চিত্তাকর্ষক ছবি ও ভিডিও।

বিরল এ ঘটনা ঘটেছে দেশটির উত্তরা-পশ্চিমাঞ্চলের তাবুকের জর্ডান সীমান্ত সংলগ্ন  জাবাল আল-লাউজ, আল-দাহের ও আলকান পাহাড়ে। গত শুক্রবার থেকে এসব অঞ্চল ঢেকে গেছে পুরু বরফে। 

মরুর বুকে বরফসৌদির উত্তরাঞ্চল পর্যটকদের কাছে সব সময় পছন্দের গন্তব্য। বরফ পড়া শুরুর পর দেশের বিভিন্ন রাজ্য থেকে পর্যটকরা ভিড় জমাচ্ছেন আর সেসব ছবি শেয়ার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সরকারও অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে সড়কে গাড়ির চাপ সামলাতে। এছাড়া যে কোনো জরুরি অবস্থা নিয়ন্ত্রণেও নিয়েছে ব্যবস্থা।

প্রতিবছর সৌদি এ দৃশ্য দেখতে পায় না। যদিও গত দু’তিন বছর এটা হচ্ছে। তবে গতবছর এপ্রিলে বরফ পড়ে চমকে দিয়েছিল। 

বরফে উটএবার এতটাই বরফ পড়েছে যে পর্যটকরা স্কিয়িং পর্যন্ত করছেন। সাড়ে আট হাজার ফুট উচ্চতার জাবাল আল-লাউজ পাহাড় পরিচিত মূলত অ্যালমন্ডের জন্য। এখানে প্রচুর অ্যালমন্ড জন্মায়। আর এ পাহাড়ে প্রতিবছরই তাপমাত্রা কমে আসে।

...এ অঞ্চলে গরম খাবার হিসেবে কদর বেড়েছে চা ও কফির। এছাড়া স্থানীয় জনপ্রিয় খাবারগুলোর ব্যাপক চাহিদা তৈরি হয়েছে।

সৌদি যুবরাজ আবদুল আজিজ বিন তুর্কি আল-ফয়সালও তার অফিসিয়াল টুইটার পেজে তুষার আবৃত মরুভূমি ও পাহাড়ের ছবি পোস্ট করে সবার সঙ্গে শেয়ার করেছেন।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-13 11:25:31