ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

আন্তর্জাতিক

বিশ্ববিদ্যালয়ে হামলায় এবিভিপি’র প্রস্তুতির চিত্র ফাঁস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, জানুয়ারী ৭, ২০২০
বিশ্ববিদ্যালয়ে হামলায় এবিভিপি’র প্রস্তুতির চিত্র ফাঁস লাঠি হাতে এবিভিপি’র কর্মীরা। ছবি: সংগৃহীত

নয়াদিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে (জেএনইউ) হামলার ঘটনায় ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) হামলার প্রস্তুতি বিষয়ে আলোকচিত্র ও ভিডিওচিত্র ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

রোববার (৫ জানুয়ারি) রাতে এ হামলায় বিশ্ববিদ্যালয়ের অন্তত ৫০ শিক্ষক-শিক্ষার্থী আহত হয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এ আলোকচিত্র ও ভিডিওচিত্রে দেখা যায়, এবিভিপি’র কর্মীরা লাঠি হাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দাঁড়িয়ে আছেন বা ঘোরাফেরা করছেন।

এছাড়াও এবিভিপি’র এক কর্মীর হোয়াটসঅ্যাপের স্ক্রিনশট সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে, যা থেকে বিশ্ববিদ্যালয়ে এবিভিপি কর্মীদের হামলার বিষয়ে জানা যায়।

হোয়াটসঅ্যাপে হামলার কথোপকথনের স্ক্রিনশট।  ছবি: সংগৃহীত

এদিকে এবিভিপি হামলার বিষয়ে তাদের জড়িত থাকার কথা অস্বীকার করেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া চিত্র ও হোয়াটস অ্যাপ কথোপকথনের স্ক্রিনশট সম্পর্কে তারা বলছেন, এ ছবিগুলো বিকৃত করে তৈরি করা হয়েছে।  

এর আগে রোববার রাতে জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে মুখোশধারী দুর্বৃত্তদের আক্রমণে ১২ শিক্ষকসহ ৫০ এর বেশি আহত হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের ফি বাড়িয়ে শিক্ষাকে সাধারণ মানুষের নাগালের বাইরে নিয়ে যাওয়ার প্রতিবাদে আড়াই মাস ধরে বিক্ষোভ করে আসছিলেন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর জের ধরে হামলার ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।  

বিশ্ববিদ্যালয়ে হামলার এ ঘটনায় ভারতজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa