ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

লাদাখে মাইনাস ৩১.৫ ডিগ্রি, ১১৮ বছরের রেকর্ড ভাঙলো দিল্লি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
লাদাখে মাইনাস ৩১.৫ ডিগ্রি, ১১৮ বছরের রেকর্ড ভাঙলো দিল্লি

ভারতের লাদাখে মাইনাস ৩১ দশমিক ৫ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা এ মৌসুমে ওই অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা। অন্যদিকে ১১৮ বছরের রেকর্ড ভেঙেছে দিল্লি।

শুক্রবার (২৭ ডিসেম্বর) দিল্লির তাপমাত্র ছিলো ১১৮ বছরের মধ্যে সর্বনিম্ন। ভারতীয় সংবাদমাধ্যম এবিপি আনন্দ এ তথ্য জানিয়েছে।

আবহাওয়া বিভাগ থেকে জানানো হয়, মাইনাস তাপমাত্রায় পৃথিবীর সবচেয়ে শীতল এবং শুষ্ক মহাদেশ অ্যান্টার্কটিকাকেও ছাড়িয়েছে ভারতের কারগিল-লাদাখ। যেখানে অ্যান্টার্কটিকায় সর্বনিম্ন তাপমাত্রা মাইনাস ২৫ ডিগ্রি সেলসিয়াস, সেখানে লাদাখের তাপমাত্র মাইনাস ৩১ দশমিক ৫ ডিগ্রি। কারগিলের তাপমাত্রা মাইনাস ২৭ ডিগ্রি। জম্মু-কাশ্মীরের অবস্থাও হাড়কাঁপানো শীতে জবুথবু। শুক্রবার শ্রীনগরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল মাইনাস ৫ দশমিক ৬ ডিগ্রি। আর পহেলগামের নামে মাইনাস ১০ ডিগ্রি সেলসিয়াসে।

অন্যদিকে ১১৮ বছরের রেকর্ড ভেঙে শুক্রবার দিল্লির তাপমাত্রা ছিলো সর্বনিম্ন। এদিকে, মেঘ কাটতেই জাঁকিয়ে শীত পড়ছে কলকাতাসহ দক্ষিণবঙ্গে। নতুন বছরের শুরুতে রয়েছে বৃষ্টির সম্ভাবনাও।

বাংলাদেশ সময়: ০২০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa