ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় বাস খাদে পড়ে ২৬ যাত্রী নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
ইন্দোনেশিয়ায় বাস খাদে পড়ে ২৬ যাত্রী নিহত

ইন্দোনেশিয়ায় বাস খাদে পড়ে অন্তত ২৬ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ১৩ জন। এদের মধ্যে বাংলাদেশি কেউ আছেন কি-না, এ খবর জানা যায়নি এখনও।

সোমবার (২৩ ডিসেম্বর) দিবাগত মধ্যরাতে দেশটির দক্ষিণ সুমাত্রা প্রদেশের একটি প্রত্যন্ত অঞ্চলে এ ঘটনা ঘটে।

দেশটির স্থানীয় পুলিশের মুখপাত্র দলি গোমারা জানিয়েছেন, অর্ধশতাধিক যাত্রী নিয়ে বাসটি দেড়শ’ মিটার গভীরের খাদে পড়ে গেছে।

বাসটি জলাশয়ে ডুবে যাওয়ার আগে রাস্তার সাইটের কংক্রিটে আঘাত লেগে দুমড়ে-মুচড়ে যায়। এছাড়া এই বাসে এখনও কিছু যাত্রী আটকা আছে।

তিনি বলেন, যাত্রীদের উদ্ধারে অনুসন্ধান এবং উদ্ধারকারী দল মোতায়েন করা হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হচ্ছে। এছাড়া এ ঘটনায় অন্য কোনো বাস জড়িত ছিল না। এটিই নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

দুর্ঘটনাটি পগর আলম শহরের নিকটবর্তী একটি প্রত্যন্ত ও খাড়া অঞ্চলে ঘটেছে। তাই ক্ষতিগ্রস্তদের উদ্ধারের প্রচেষ্টা কিছুটা ব্যাহত হচ্ছে।

আঞ্চলিক বাসটি কেবল ২৭ যাত্রী নিয়ে বেঙকুলু প্রদেশ থেকে পাগর আলমের উদ্দেশে যাচ্ছিল। তবে দুর্ঘটনায় আহতরা পুলিশকে জানিয়েছেন, দুর্ঘটনা কবলিত বাসটিতে অর্ধশতাধিক যাত্রী ছিলেন।

গোমারা বলছেন, সম্ভবত পথ থেকে আরও কিছু যাত্রী তুলেছিল বাসটি। এ হিসেবে আরও যাত্রী পানিতে নিখোঁজ রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

ইন্দোনেশিয়ায় এ ধরনের সড়ক দুর্ঘটনা প্রায়ই ঘটে। গত সেপ্টেম্বরেও পশ্চিম জাভার সুকাবুমি অঞ্চলে একটি বাস খাদে পড়ে অন্তত ২১ জন মারা গিয়েছিলেন। মূলত দুর্বল ব্যবস্থাপনা, রক্ষণাবেক্ষণ এবং রাস্তার অব্যবস্থাপনা এমন দুর্ঘটনার কারণ বলে উল্লেখ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa