ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

ট্রাম্পের অভিশংসন নিয়ে মার্কিন প্রতিনিধি পরিষদে ভোট বুধবার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
ট্রাম্পের অভিশংসন নিয়ে মার্কিন প্রতিনিধি পরিষদে ভোট বুধবার

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন বিষয়ে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে সদস্যদের ভোট নেওয়া হবে।

বুধবার (১৮ ডিসেম্বর) মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদে এ ভোট অনুষ্ঠিত হবে বলে জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

রাজনৈতিক সুবিধা লাভের জন্য ইউক্রেনকে সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের বিষয়ে তদন্তের জন্য চাপ দেওয়া এবং ২০২০ সালে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে জয়লাভের জন্য ক্ষমতার অপব্যবহারের অভিযোগ করা হয়েছে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে।

ডেমোক্র্যাটদের দাবি, আগামী নির্বাচনকে বিদেশি হস্তক্ষেপমুক্ত রাখতে ট্রাম্পের অভিশংসন ছাড়া আর কোনো উপায় নেই।

মার্কিন প্রতিনিধি পরিষদে ডেমোক্র্যাটরা এগিয়ে থাকায় ভোটের ফলাফল সহজে অনুমেয়। প্রতিনিধি পরিষদে ভোটের পর তা যাবে মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেট পরিষদে। সেখানে রিপাবলিকানরা সংখ্যাগরিষ্ঠ হওয়ায় ধারণা করা হচ্ছে এ যাত্রায় তিনি পার পেয়ে যেতে পারেন।

এদিকে ভোটের একদিন আগে মঙ্গলবার (১৭ ডিসেম্বর) মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির কাছে এক চিঠি দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

চিঠিতে তার বিরুদ্ধে এ অভিশংসনের প্রক্রিয়ার জন্য পেলোসিকে ‘যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার জন্য অভিযুক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa