ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

আন্তর্জাতিক

আসবাবপত্রে লুকিয়ে থাকা ১১ চীনা অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
আসবাবপত্রে লুকিয়ে থাকা ১১ চীনা অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার

বিভিন্ন ধরনের আসবাবপত্র, ওয়াশিং মেশিনে লুকিয়ে মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টার সময় ১১ চীনা নাগরিককে উদ্ধার করা হয়েছে।

সীমান্তে তল্লাশি অভিযানের অংশ হিসেবে গত শনিবার (০৭ ডিসেম্বর) একটি সন্দেহভাজন গাড়ি থামিয়ে এসব চীনা নাগরিককে উদ্ধার করা হয় বলে বুধবার (১১ ডিসেম্বর) জানিয়েছে সরকারি কর্তৃপক্ষ।

মার্কিন শুল্ক ও সীমান্ত সুরক্ষা (সিবিপি) বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, ক্যালিফোর্নিয়ার স্যান ডিয়াগোর স্যান সিদরো বন্দর দিয়ে অভিবাসন প্রত্যাশী ওইসব চীনা নাগরিক গাড়ির মধ্যে থাকা বিভিন্ন ধরনের আসবাবপত্রে লুকিয়ে প্রবেশের চেষ্টা করেন।

এসময় ওয়াশিং মেশিন, ড্রেসার, ফ্রিজ থেকে তাদের উদ্ধার করা হয়।  

তবে দীর্ঘ সময় লুকিয়ে থাকায় এতে তাদের মধ্যে কেউ গুরুতর আহত হননি বলে বিবৃতিতে জানিয়েছেন স্যান ডিয়াগের ফিল্ড অপারেশন পরিচালক পিটি ফ্লোরেস।

এ ঘটনায় ৪২ বছর বয়সী মার্কিন নাগরিক গাড়ি চালককে আটক করে স্যান ডিয়াগোর মেট্রাপলিটন সংশোধন কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। তবে তার নাম-পরিচয় জানানো হয়নি। আর উদ্ধার চীনা নাগরিকদের বিরুদ্ধে অভিযোগ গঠন প্রক্রিয়াধীন।  

এর আগে গত নভেম্বরে ট্রাকের মধ্যে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ছয় চীনা নাগরিককে উদ্ধার করে সিবিপি।

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa