bangla news

পেঁয়াজ চুরি করে হারানোর ‘নাটক’, গ্রেফতার ৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ১১:২৯:১৪ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ট্রাকে করে পরিবহনের সময় পেঁয়াজ চুরি হয়ে যাওয়ার নাটক করে ফেঁসে গেছেন দুই চালকসহ পাঁচজন। ৮১ বস্তা পেঁয়াজ লোপাটের অভিযোগে গ্রেফতার হয়েছেন তারা। 

গত শুক্রবার (৬ ডিসেম্বর) এ ঘটনা ঘটেছে ভারতের কর্ণাটকে। 

মঙ্গলবার (৯ ডিসেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম জানায়, হুচাভানাহাল্লি গ্রামের কয়েকজন কৃষক তাদের উৎপাদিত পেঁয়াজ চেন্নাইয়ের বাজারে বিক্রি করার জন্য একটি ট্রাক ভাড়া করেন। ট্রাকটি চাল্লাকেরে থেকে ১৭৩ বস্তায় ১০ হাজার কেজির বেশি পেঁয়াজ নিয়ে রওয়ানা দেয়।

কিন্তু কিছুদূর গিয়েই চালক ফোন করে কৃষকদের জানান, ট্রাকটি গর্তে পড়ে গেছে। আর সেই সুযোগে ঘটনাস্থলে থাকা লোকজন ৮১ বস্তা পেঁয়াজ চুরি করে নিয়ে গেছে। 

কিন্তু কপাল মন্দ চোর-চক্রের। পুলিশের বুদ্ধিমত্তায় সহজেই ধরা পড়ে যান তারা।

ঘটনার সময় ওই রাস্তা দিয়েই যাচ্ছিলেন টহলরত পুলিশ সদস্যরা। তারাও ট্রাকচালকের কাছ থেকে একই কথাই শোনেন। কিন্তু কথা বিশ্বাস হয়নি দায়িত্বে থাকা এক নারী উপ-পরিদর্শকের (এসআই)। কারণ, আধা ঘণ্টা আগেও তারা যখন ওই রাস্তা দিয়ে গিয়েছেন, সেখানো কোনো ট্রাক ছিল না।   

একারণে তারা চালকদের আটক করে জিজ্ঞাসাবাদ করেন। একপর্যায়ে চুরির কথা স্বীকার করেন তারা, বেরিয়ে আসে আসল ঘটনা। 

জানা যায়, ইচ্ছা করেই ট্রাকটি গর্তে ফেলেছিলেন চালক। এর আগে চিত্রাদুর্গার হিরিযুর এলাকায় গিয়ে ৮১ বস্তা পেঁয়াজ নামিয়ে সেগুলো ব্যাঙ্গালুরুর একটি বাজারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

চুরি হওয়া সাড়ে চার হাজার কেজিরও বেশি পেঁয়াজের দাম প্রায় নয় লাখ রুপি।

পুলিশ জানিয়েছে, ঘটনার মূলহোতা ট্রাকমালিক চেতন এখনো পলাতক। ট্রাক কেনার ঋণের অর্থ পরিশোধের জন্যই তিনি এই নাটক সাজিয়েছিলেন।
এ ঘটনায় জড়িত চালক ও ব্যবসায়ীসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-09 11:29:14