ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সন্ত্রাসে ভুক্তভোগীদের ৮০ শতাংশই মুসলমান: ফরাসি গ্রুপ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
সন্ত্রাসে ভুক্তভোগীদের ৮০ শতাংশই মুসলমান: ফরাসি গ্রুপ প্রতীকী ছবি

বিশ্বজুড়ে বেশিরভাগ সন্ত্রাসী কর্মকাণ্ড সংঘটিত হচ্ছে মুসলমানদের মাধ্যমে আর এতে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে অমুসলিমরা, এ ধারণা সম্পূর্ণ ভুল। বরং মুসলমানরাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ও ভুক্তভোগী।

সম্প্রতি একটি ফরাসি গ্রুপ জানিয়েছে, বিশ্বজুড়ে সন্ত্রাসে ভুক্তভোগীদের অন্তত ৮০ শতাংশই মুসলমান।

ফ্রেঞ্চ টেরর ভিকটিম অ্যাসোসিয়েশনের (এএফভিটি) প্রধান গিলেমো দেনক্স দে সেইন্ট-মার্ক তুরস্কের বার্তাসংস্থা আনাদোলুকে বলেন, সন্ত্রাসী হামলার পরিণতিতে সবার আগে ভুগতে হয় মুসলমানদের।

  

তিনি বলেন, এটা মনে করানো জরুরি যে, সন্ত্রাসীরা মুসলমান আর ভুক্তভোগীরা অমুসলিম, এই কথা সত্য নয়। বিশ্বে সন্ত্রাসে ভুক্তভোগীদের ৮০ শতাংশই মুসলমান।

এসময় মৌলবাদ প্রতিরোধে বিশ্ববাসীকে একযোগে কাজ করার আহ্বান জানান এএফভিটি প্রধান।

ফ্রান্সের নিস শহরে গত বৃহস্পতিবার (২১ নভেম্বর) থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী সন্ত্রাসে ভুক্তভোগীদের আন্তর্জাতিক সম্মেলন।  

গিলেমো দেনক্স দে সেইন্ট-মার্ক জানান, সন্ত্রাসীরা বিশ্বজুড়ে ভ্রাতৃত্বের যে ক্ষতিসাধন করেছ, তা পুনর্নিমাণের লক্ষ্যে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এএফভিটি ও নিস কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে এ সম্মেলন চলবে শনিবার (২৩ নভেম্বর) পর্যন্ত। এতে ৮০টি দেশের বিভিন্ন সময়ে সন্ত্রাসে ভুক্তভোগী সাড়ে চারশ’ জন অংশ নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ