bangla news

ফিলিপাইনে ধেয়ে যাচ্ছে সামুদ্রিক ঝড় ‘কালমেগি’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ৫:১০:৩৫ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফিলিপাইনে ধেয়ে যাচ্ছে সামুদ্রিক ঝড় কালমেগি। বিপদের সংকেত দিচ্ছে উত্তাল সমুদ্র। ইতোমধ্যে উপকূলে বইতে শুরু করেছে ঝোড়ো হাওয়া। আর কয়েক ঘণ্টার মধ্যেই আছড়ে পড়বে ঝড়।

আবহাওয়াবিদরা বলছেন, চলতি বছর কালমেগিই ফিলিপাইনের সবচেয়ে ভয়াবহ ঝড় হতে চলেছে। ধারণা করা হচ্ছে, এই ঝড়ের গতিবেগ হবে ঘণ্টায় কমপক্ষে ১৫০ কিলোমিটার।

প্রশান্ত মহাসাগরের বুকে চারদিন ধরে তাণ্ডব চালিয়ে টাইফুন আকারে দ্রুত ধেয়ে আসছে স্থলভাগে। আগামী কয়েক ঘণ্টায় তা আছড়ে পড়বে ফিলিপাইন উপকূলে। কালমেগির করাল থাবা থেকে বাঁচাতে উপকূলীয় এলাকা থেকে লোকজন সরিয়ে নেওয়া হচ্ছে। 

বর্তমানে ফিলিপাইনের উত্তরাঞ্চলে ম্যানিলার উত্তর-পূর্বে অবস্থান করছে এই সামুদ্রিক ঝড়। দেশটির কাগায়ান প্রদেশের ওপর ঝড় আছড়ে পড়ার কথা। 

স্থানীয়রা আবার এই ঝড়ের নাম দিয়েছেন ‘রামন’। ফিলিপাইন উপকূলে তাণ্ডব চালিয়ে শক্তি হারিয়ে ঝড়টি চলে যাবে দক্ষিণ-পশ্চিমে। তবে, উপকূলীয় অঞ্চল অতিক্রম করতে সময় নেবে প্রায় ১২ ঘণ্টা।

বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এসকে/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-20 05:10:35