bangla news

পাকিস্তানে হামলাচেষ্টার অভিযোগে ভারতের ‘জেমস বন্ড’ আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ৫:২৭:৩৯ পিএম
ছবি- প্রতীকী

ছবি- প্রতীকী

সন্ত্রাসী হামলার পরিকল্পনার অভিযোগে ভারতের দুই নাগরিককে আটক করেছে পাকিস্তান। 

সোমবার (১৮ নভেম্বর) দেশটির পাঞ্জাব প্রদেশ থেকে ওই দুই ব্যক্তিকে আটক করা হয়। আটকরা হলেন- ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের প্রশান্ত ও তেলেঙ্গানা রাজ্যের দারিলাল। রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ‘স্পুতনিক নিউজ’ থেকে এ তথ্য জানা যায়।  

পাকিস্তান পুলিশের বরাত দিয়ে খবরে বলা হয়, ভারতের ওই দুই নাগরিক অবৈধভাবে দেশটিতে প্রবেশ করেছেন। এদের মধ্যে একজন সফটঅয়্যার ইঞ্জিনিয়ার। ‘জেমস বন্ড’ স্টাইলে কোনো সন্ত্রাসী হামলা পরিচালনার উদ্দেশ্যেই ভারত তাকে পাকিস্তানে পাঠিয়েছে বলে কর্তৃপক্ষের ধারণা।
 
এর আগে সেপ্টেম্বর মাসে তোরখাম সীমান্তঅঞ্চল থেকে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা ওমর দাউদ নামে আরেক ভারতীয় গুপ্তচরকে আটক করে।   

এ ঘটনার একদিন আগে রোববারই (১৭ সেপ্টেম্বর) ‘সন্ত্রাস রফতানির’ অভিযোগ তুলে নয়াদিল্লি ও ইসলামাবাদ একে ওপরকে গালমন্দ করে।  

ভারতের পররাষ্ট্র মন্ত্রী জয়শংকর পাকিস্তানকে ‘সন্ত্রাসের কারখানা’ বলে অভিহিত করেন। এর প্রতিক্রিয়ায় পাকিস্তান সরকার গুপ্তচরবৃত্তির অভিযোগে তাদের হাতে আটক ভারতীয় নাগরিক কমান্ডার কুলভূষণ যাদবের প্রসঙ্গ টেনে বলে, যাদবই পাকিস্তানে নয়াদিল্লির সন্ত্রাস রফতানির নমুনা। 

চলতি বছরে ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ ও ওই অঞ্চল দিখণ্ডিত করার পরিপ্রেক্ষিতে বর্তমানে নয়াদিল্লির সঙ্গে তীব্র বিরোধ চলছে চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের। এ নিয়ে দু'দেশ প্রায়ই একে অপরকে নানা রকম দোষারোপ ও হুমকিধামকি দিয়ে চলেছে। 

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এইচজে

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত পাকিস্তান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 17:27:39