bangla news

সিরিয়ায় বাস টার্মিনালে বোমা হামলায় ১০ জনের প্রাণহানি 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ৬:৩৫:৩৭ পিএম
ছবি- প্রতীকী

ছবি- প্রতীকী

সিরিয়ার উত্তরাঞ্চলে একটি বাস টার্মিনালে বোমা হামলায় অন্তত ১০ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন ৩০ জন। 

শনিবার (১৬ নভেম্বর) তুর্কি সীমান্ত থেকে ৩০ কিলোমিটার দূরের আল বাব শহরের বাস টার্মিনালে এ হামলার ঘটনা ঘটে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়। 

খবরে বলা হয়, শনিবার বাস টার্মিনালটিতে দুটি গাড়িবোমা বিস্ফোরিত হয়। এতে ১০ জন নিহত ও ৩০ জন আহত হন। বিস্ফোরণে আশপাশের যানবাহন ও ভবনও ক্ষতিগ্রস্ত হয়।   

এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি। যদিও টুইটারে এক বার্তায় তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রী এ হামলার জন্য কুর্দি যোদ্ধাদের দায়ী করেছেন।
 
সিরিয়ার উত্তরাঞ্চলের সবেচেয়ে বড় শহর আল বাব বর্তমানে তুর্কি সেনা ও তাদের মিত্রবাহিনীর নিয়ন্ত্রণে। 

সম্প্রতি এক সেনা অভিযান চালিয়ে এ অঞ্চল থেকে কুর্দি যোদ্ধাদের হটিয়ে দেয় তুরস্ক। তারা এ এলাকাকে ‘নিরাপদ ভূমি’ বলে অভিহিত করছে। এখানে তুরস্কে আশ্রিত সিরীয় শরণার্থীদের পুনর্বাসিত করা হবে বলে প্রতিশ্রুতি আঙ্কারার। যদিও দেশটির আসাদ সরকার তুর্কি সেনা অভিযান ও উত্তরাঞ্চল নিয়ন্ত্রণকে অনুপ্রবেশ বলে অভিহিত করছে। 

অন্যদিকে আঙ্কারা ওই অঞ্চলের কুর্দি যোদ্ধাদের তুরস্কবিরোধী ও ‘সন্ত্রাসী’ বলে উল্লেখ করে আসছে।    

এর আগে গত সপ্তাহেও আরেক গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনায় উত্তরাঞ্চলের রাগা এলাকার সুলুক গ্রামে অন্তত ৮ জন নিহত ও ২০ জন আহত হন। কুর্দিদের সঙ্গে তুর্কি সেনাদের বিরোধের জেরে এসব হামলার ঘটনা ঘটছে বলে অনেকের মত। 

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯ 
এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 18:35:37